ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

রাশিয়ায় আট আইএস জঙ্গি নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০০ ঘণ্টা, আগস্ট ২, ২০১৫
রাশিয়ায় আট আইএস জঙ্গি নিহত

ঢাকা: রাশিয়ায় সরকারি বাহিনীর অভিযানে আট ইসলামিক স্টেট (আইএস) জঙ্গি নিহত হয়েছে। দেশটির সন্ত্রাসবিরোধী সংস্থা এ তথ্য জানিয়েছে।



সংস্থাটির বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবরে জানানো হয়, উত্তর ককেশাস অঞ্চলে অভিযান পরিচালনা করা হয়। এসময় আইএসের আনুগত্য স্বীকার করা ৮ জঙ্গি নিহত হয়।

সংস্থাটি আরও জানায়, ইঙ্গুশেতিয়া রাজ্যে জঙ্গিদের সঙ্গে সরকারি বাহিনীর গুলি বিনিময়ের ঘটনা ঘটে। নিহত সন্ত্রাসীরা পুলিশের ওপর বিভিন্ন হামলার ঘটনার সঙ্গে জড়িত। সম্প্রতি তারা আইএসের আনুগত্য স্বীকারের ঘোষণা দেয়।

সংস্থাটি আরও জানিয়েছে, নিহতদের মধ্যে জঙ্গিগোষ্ঠীটির প্রধান অ্যাডাম তাগিলফ রয়েছেন। চেচনিয়ার রাজধানী গ্রোজনিতে গত ডিসেম্বরে তার নেতৃত্বেই হামলা চালানো হয় বলে অভিযোগ রয়েছে। এ ঘটনায় ২৫ জন নিহত হয়।

রাশিয়ান কর্তৃপক্ষ জানিয়েছে, দেশটির হাজারেরও বেশি অধিবাসী আইএসের আনুগত্য স্বীকার করেছে। দেশে ফিরে বড় ধরণের অভিযান পরিচালনারও হুমকি দিয়েছে তারা।

বাংলাদেশ সময়: ২০০২ ঘণ্টা, আগস্ট ০২, ২০১৫
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।