ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

অপর এক মার্কিনির বিরুদ্ধেও সিংহ হত্যার অভিযোগ জিম্বাবুয়ের

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৩ ঘণ্টা, আগস্ট ২, ২০১৫
অপর এক মার্কিনির বিরুদ্ধেও সিংহ হত্যার অভিযোগ জিম্বাবুয়ের

ঢাকা: সেসিলের মৃত্যুর রেশ না কাটতেই অপর এক মার্কিনির বিরুদ্ধেও সিংহ হত্যার অভিযোগ তুলেছে জিম্বাবুয়ে। কয়েক মাস আগে এ ঘটনা ঘটে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।



রোববার (০২ আগস্ট) এক বিবৃতিতে জিম্বাবুয়ের হোয়াংগে ন্যাশনাল পার্ক ও বন্যপ্রাণী সংরক্ষণ অধিদফতরের পক্ষ থেকে জানানো হয়, সেসিলের হত্যাকাণ্ডের আগে চলতি বছর এপ্রিলে অপর এক মার্কিন নাগরিক অন্যায়ভাবে একটি সিংহকে হত্যা করেছে।

বিবৃতিতে আরও জানানো হয়, হিডম্যান সিবান্দা নামের ওই হত্যাকারী হোয়াংগে ন্যাশনাল পার্কের সিংহটিকে তীরবিদ্ধ করে হত্যা করে। এ অভিযোগে তাকে গ্রেফতারও করা হয়েছে। বর্তমানে তার বিরুদ্ধে তদন্ত চলছে।

এর আগে, মার্কিন নাগরিক ওয়াল্টার জেমস পালমারের বিরুদ্ধে ন্যাশনাল পার্কের বিখ্যাত সিংহ সেসিলের হত্যার অভিযোগ আনে জিম্বাবুয়ে। বিচারের জন্য তাকে হস্তান্তরেরও দাবি জানায় দেশটি।

জিম্বাবুয়ে কর্তৃপক্ষ জানায়, চলতি মাসের প্রথম দিকে বিখ্যাত সিংহ ‘সেসিল দ্য লায়ন’কে তীর ছুড়ে হত্যা করেন ধনী শিকারি ও দন্ত চিকিৎসক ওয়াল্টার জেমস পালমার। তার এমন কাণ্ডে বিশ্বব্যাপী তীব্র সমালোচনার ঝড় ওঠে।

এদিকে, সেসিলের সহোদর জেরিকোকেও হত্যা করা হয়েছে এমন এক খবরে বিভ্রান্তি তৈরি হয়েছে। শনিবার (০১ আগস্ট) জিম্বাবুয়ের পরিবেশ বিষয়ক টাস্ক ফোর্সের একটি বিবৃতির বরাত দিয়ে বিভিন্ন সংবাদমাধ্যমে জেরিকোকে হত্যার খবর প্রকাশিত হয়।

ফেসবুক পেজে দেওয়া ওই বিবৃতিতে সংস্থাটি জানায়- অত্যন্ত দুঃখের সঙ্গে জানানো যাচ্ছে যে, শনিবার বিকেল ৪টায় বিখ্যাত সিংহ সেসিলের সহোদর জেরিকোকেও হত্যা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৩৪ ঘণ্টা, আগস্ট ০২, ২০১৫
আরএইচ

** মার্কিন শখের শিকারির হাতে নিহত জিম্বাবুয়ের বিখ্যাত সিংহ সেসিল (ভিডিওসহ)
** সিংহ সেসিলের হত্যাকারীর বিচার চায় জিম্বাবুয়ে
** সিংহ সেসিলের সহোদর জেরিকো হত্যার খবরে বিভ্রান্তি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।