ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

বুরুন্ডিতে এএফপি সাংবাদিককে আটক করে ব্যাপক মারধর

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১১ ঘণ্টা, আগস্ট ২, ২০১৫
বুরুন্ডিতে এএফপি সাংবাদিককে আটক করে ব্যাপক মারধর ছবি : সংগৃহীত

ঢাকা: প্যারিসভিত্তিক আন্তর্জাতিক সংবাদমাধ্যম এজেন্সি ফ্রান্স প্রেসের (এএফপি) বুরুন্ডি করেসপেন্ডেন্টকে আটক করে ব্যাপক মারধর করেছে দেশটির নিরাপত্তা বাহিনী।

রোববার (০২ আগস্ট) স্থানীয় সময় দুপুরের কিছু আগে এক রকেট হামলায় নিহত হন বুরুন্ডির সাবেক গোয়েন্দা প্রধান ও সামরিক বাহিনীর একজন শীর্ষ জেনারেল অ্যাডলফ এনশিমিরিমানা।

প্রেসিডেন্ট পিয়েরে এনকুরুনজিজার খুব ঘণিষ্ঠ ছিলেন তিনি। ধারণা করা হচ্ছিল, খুব অল্প দিনের মধ্যেই প্রেসিডেন্টের সহকারি হিসেবে দেখা যাবে তাকে।

যে স্থানে অ্যাডলফের গাড়িতে রকেট হামলা হয়, ওই স্থান থেকেই এএফপি সাংবাদিক এসদ্রাস এনডিকুমানাকে আটক করে সরকারের নিরাপত্তা বাহিনী।

এনডিকুমানা জানিয়েছেন, রাজধানী বুজুম্বুরায় যেখানে হত্যাকাণ্ডের ঘটনাটি ঘটেছে, সেখানকার ছবি তুলছিলেন তিনি। এমন সময় হঠাৎ বুরুন্ডির জাতীয় গোয়েন্দা সংস্থার (এসএনআর) কর্মীরা তাকে আটক করে নিজেদের কার্যালয়ে নিয়ে যায়।

তিনি আরও জানিয়েছেন, কার্যালয়ে নিয়ে যাওয়ার পর দুই ঘণ্টা ধরে তাকে নির্যাতন করা হয়। তার পিঠ, পা ও পায়ের পাতায় প্রহার করা হয়।

নির্যাতনের পর এনডিকুমাকে ছেড়ে দেওয়া হয়। এর পরপরই আহত অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হয় বলে জানিয়েছে ‌আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো।

বাংলাদেশ সময়: ২২১২ ঘণ্টা, আগস্ট ০২, ২০১৫
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।