ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

আবাসিক এলাকায় বিধ্বস্ত সিরীয় প্লেন, হতাহত অনেক

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০০ ঘণ্টা, আগস্ট ৩, ২০১৫
আবাসিক এলাকায় বিধ্বস্ত সিরীয় প্লেন, হতাহত অনেক ছবি: সংগৃহীত

ঢাকা: সিরিয়ায় অভিযান পরিচালনার সময় একটি আবাসিক এলাকায় সরকারি বাহিনীর একটি জঙ্গিবিমানবিধ্বস্ত হয়েছে। এ ঘটনায় অনেকে হতাহত হয়েছেন বলে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো।



খবরে জানানো হয়, সোমবার (০৩ আগস্ট) দেশটির উত্তর-পশ্চিমাঞ্চলীয় প্রদেশ ইদলিবের আরিহা শহরে প্লেনটি বিধ্বস্ত হয়। স্থানীয় কোঅর্ডিনেশন কমিটি জানিয়েছে, প্লেনটি একটি জনবহুল বাজারে বিধ্বস্ত হয়।

যুক্তরাজ্যভিত্তিক মানবাধিক সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটসের প্রধান রামি আব্দুররহমান বলেন, জঙ্গিবিমানটি শহরের প্রাণকেন্দ্রে বিধ্বস্ত হয়। এ ঘটনায় অন্তত ১২ জন নিহত হয়েছেন। এছাড়া বিধ্বস্ত হয়েছে বেশ কিছু ভবন।

সিরিয়ার আরিহা শহরটি চলতি বছর মে মাসে ইসলামিক স্টেট (আইএস) জঙ্গি ও বিদ্রোহীরা দখল করে নেয়। স্থানীয়রা জানিয়েছেন, প্লেনটি বিধ্বস্ত হওয়ার সময় সরকারি বাহিনী শহরে অভিযান পরিচালনা করছিল।

তবে কি কারণে এ দুর্ঘটনা ঘটল, সে ব্যাপারে এখন পর্যন্ত কিছু জানা যায়নি। কেউ কেউ মনে করছেন, বিদ্রোহীদের কেউ গুলি করে এটি বিধ্বস্ত করেছে। আবার অনেকে বলছেন, যান্ত্রিক ত্রুটির কারণেও দুর্ঘটনাটি ঘটে থাকতে পারে।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, আগস্ট ০৩, ২০১৫
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।