ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

এমএইচ৩৭০

এবার মালদ্বীপে পাওয়া গেল ধ্বংসাবশেষ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৩ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৫
এবার মালদ্বীপে পাওয়া গেল ধ্বংসাবশেষ ছবি: সংগৃহীত

ঢাকা: এবার মালদ্বীপে কোনো একটি প্লেনের ধ্বংসাবশেষের সন্ধান মিলেছে। এগুলো পরীক্ষা করতে এরই মধ্যে সেখানে বিশেষজ্ঞ দল পাঠানোর প্রক্রিয়াও শুরু করেছে মালয়েশিয়া।



মালদ্বীপের একটি পত্রিকায় দেশটির একটি প্রবালপ্রাচীরে কয়েকটি ছোট ধ্বংসাবশেষ পাওয়া যাওয়া সম্পর্কিত একটি সংবাদ প্রকাশিত হয়েছে।

পত্রিকাটি জানিয়েছে, ভারত মহাসাগরে ফ্রান্সের অধিকৃত দ্বীপ লা রিউনিয়নে ধ্বংসাবশেষ ভেসে আসার কয়েকদিনের মধ্যেই মালদ্বীপে ওই বস্তুগুলো পাওয়া যায়। ছোট এই অংশগুলো নিখোঁজ মালয়েশিয়ান এয়ারলাইন্সের প্লেন এমএইচ৩৭০ এর বলে মনে করছেন অনেকে।

তবে মালয়েশিয়ার যোগাযোগমন্ত্রী লিওউ তিয়ং লাই বলেছেন, উদ্ধার অংশগুলো এমএইচ৩৭০ এর কি না, সে বিষয়ে এখনই কিছু বলা সম্ভব নয়।

২০১৪ সালের মার্চে কুয়ালালামপুর থেকে বেইজিং যাওয়ার পথে ২৩৯ আরোহী নিয়ে নিখোঁজ হয় মালয়েশিয়ান এয়ারলাইন্সের প্লেন এমএইচ৩৭০। এ ঘটনার পরপরই ভারত মহাসাগরের বিশাল অংশ জুড়ে অস্ট্রেলিয়ার নেতৃত্বে বহুজাতিক অনুসন্ধান ও উদ্ধার অভিযান চলছে। কিন্তু আজ পর্যন্ত প্লেনটি কিংবা এর কোনো আরোহীর কোনো খোঁজ মেলেনি।

বাংলাদেশ সময়: ১৭৫১ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৫
আরএইচ

** লা রিউনিয়নে অনুসন্ধানের পরিকল্পনা ফ্রান্সের

** এমএইচ৩৭০ এর ডানায় খুললো নতুন রহস্যের দ্বার
** একই স্থানে এবার মিললো স্যুটকেস!
** এমএইচ৩৭০ এর ধ্বংসাবশেষ উদ্ধার!

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।