ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

ভারতের স্বাধীনতা দিবসে পাকিস্তানের গুলিতে নিহত ৩

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৩ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৫
ভারতের স্বাধীনতা দিবসে পাকিস্তানের গুলিতে নিহত ৩ ছবি: সংগৃহীত

ঢাকা: ভারতের স্বাধীনতা দিবসে জম্মু-কাশ্মীর সীমান্তের পুঞ্চ সেক্টরে গুলিতে তিন বেসামরিক লোক নিহত হয়েছেন। এজন্য পাকিস্তানি সেনাবাহিনীকে অভিযুক্ত করছে ভারতীয় সেনাবাহিনী।



শনিবার (১৫ আগস্ট) বিকেলে পুঞ্চ সেক্টর সীমান্তে এ আক্রমণ চালানো হয়।
 
সেনাবাহিনীর বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির খবরে দাবি করা হয়, শান্তিচুক্তি লঙ্ঘন করে নির্বিচারে গুলি করেছে পাকিস্তানের সেনাবাহিনী। এতে একজন গ্রাম্য প্রধানসহ তিনজন বেসামরিক লোক নিহত হয়েছেন। এ ঘটনায় আরও পাঁচজন আহত হয়েছেন।

পুঞ্চ শহরের ডেপুটি কমিশনার নিসার আহমেদ ওয়ানির বরাত দিয়ে সংবাদমাধ্যম জানায়, ২০০৩ সালে শান্তিচুক্তি হওয়ার পর চলতি মাসেই এ পর্যন্ত ৩২ বার চুক্তি লঙ্ঘিত হয়েছে। আর পরপর সাত দিন চুক্তি লঙ্ঘিত হয়েছে জম্মু-কাশ্মীরের নিয়ন্ত্রণরেখায় (লাইন অব কন্ট্রোল)।

শনিবার ভারতের স্বাধীনতা দিবস উপলক্ষে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে শুভেচ্ছা জানান পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। কিন্তু প্রতিবছরের মতো এবার দুই দেশের সেনারা মিষ্টি বিতরণ করেননি।

বাংলাদেশ সময়: ১৯১২ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৫
কেএইচ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।