ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

ব্যাংকক বিস্ফোরণে হামলাকারী শনাক্ত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৩ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৫
ব্যাংকক বিস্ফোরণে হামলাকারী শনাক্ত ছবি: সংগৃহীত

ঢাকা: থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে অবস্থিত ব্রহ্মা মন্দিরের কাছে বোমা বিস্ফোরণের ঘটনায় সন্দেহভাজন এক হামলাকারীকে শনাক্ত করা হয়েছে। সিসিটিভি ক্যামেরা ফুটেজ দেখে তাকে শনাক্ত করা হয় বলে জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যম।



মঙ্গলবার (১৮ আগস্ট) থাইল্যান্ডের জান্তা প্রধান প্রায়ুথ চ্যান-ওচা সংবাদমাধ্যমকে এ তথ্য জানান।

সন্দেহভাজন ব্যক্তি নারী, না পুরুষ, সে ব্যাপারে কিছু না জানিয়ে তিনি বলেন, সিসিটিভি ফুটেজে একজন সন্দেহভাজনকে শনাক্ত করা হয়েছে। তবে তার চেহারা পরিষ্কার নয়। কর্তৃপক্ষ তাকে খুঁজছে।

তিনি আরও বলেন, হামলাকারী দেশের উত্তর-পূর্বের সরকার বিরোধী কোনো গ্রুপের সদস্য বলে ধারণা করা হচ্ছে।

এদিকে, অপর একটি সংবাদমাধ্যম জানিয়েছে, এ ঘটনায় একজন নারীকে সন্দেহ করা হচ্ছে। ভিডিও ফুটেজে থাই ভাষায় কথা বলা ওই নারীকে বিস্ফোরণের কয়েক মিনিট আগে ঘটনাস্থলে একটি ব্যাগ রেখে যেতে দেখা গেছে।

এর আগে, গত সোমবার (১৭ আগস্ট) স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় (বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টা) ব্যাংককের চিদলম জেলায় এরাওয়ান মন্দিরের কাছে ওই বোমা হামলার ঘটনা ঘটে।



এ ঘটনায় থাই ‘দ্য নেশন টিভি’ অন্তত ২৭ জন নিহত হওয়ার খবর জানালেও স্থানীয় ও আন্তর্জাতিক বিভিন্ন সংবাদমাধ্যম বিভিন্ন সংখ্যা দাবি করছে। থাই সংবাদ সংস্থা পিবিএস জানাচ্ছে, বোমা হামলার ঘটনায় অন্তত ১৬ জন নিহত ও ৮০ জন আহত হয়েছেন। ব্যাংকক পোস্ট দাবি করেছে অন্তত ২০ জন নিহত ও ১২৫ জন আহত হয়েছেন।

এ ঘটনায় থাই প্রতিরক্ষামন্ত্রী প্রাওয়িত ওংসুয়ান বলেছেন, দেশের পর্যটন শিল্প ও অর্থনীতিকে ক্ষতিগ্রস্ত করতে পর্যটকদের লক্ষ্য করে এ হামলা চালানো হয়েছে।

এখন পর্যন্ত এ ঘটনায় কোনো সংগঠনের পক্ষ থেকে দায় স্বীকার করে নেওয়া হয়নি। থাই কর্তৃপক্ষও এ ব্যাপারে নির্দিষ্ট করে দায়ী করতে পারছে না কাউকে।

ব্রহ্মার এই মন্দিরটি হিন্দু ধর্মাবলম্বীদের পূণ্যস্থান হলেও এখানে প্রতিদিনই সহস্রাধিক বৌদ্ধও আসেন। সেই সঙ্গে প্রসিদ্ধ এই মন্দিরে বিদেশি পর্যটকদেরও আগমন ঘটে।

** আরো দুটি বোমা নিষ্ক্রিয় করা হয়েছে
** ব্যাংককে বোমা বিস্ফোরণে নিহত ২৭

বাংলাদেশ সময়: ১০৫১ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৫
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।