ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

জঙ্গি আটকের খবর বিশ্বমিডিয়ায়

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৩ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৫
জঙ্গি আটকের খবর বিশ্বমিডিয়ায়

ঢাকা: ব্লগার অভিজিৎ রায় ও অনন্ত দাশ বিজয় হত্যাকাণ্ডের অর্থযোগানদাতা ও মূল পরিকল্পনাকারী সন্দেহে সোমবার (১৭ আগস্ট) রাতে তিনজনকে আটক করেছে র‌্যাব। খবরটি গুরুত্ব দিয়ে প্রচার করছে বিশ্বের খ্যাতনামা সংবাদমাধ্যমগুলো।



আটক তিনজনের মধ্যে একজন ব্রিটিশ নাগরিক ও জঙ্গি গোষ্ঠী আল-কায়েদা সংশ্লিষ্ট বলে দাবি করছে ভিনদেশি সংবাদমাধ্যম। এক্ষেত্রে তারা বরাত দিচ্ছে র‌্যাবের সংশ্লিষ্ট কর্মকর্তাদের।

তিনজনকে আটকের পর সকালে র‌্যাবের পক্ষ থেকে জানানো হয়, অভিজিৎ ও অনন্ত হত্যাকাণ্ডের অর্থযোগানদাতা তৌহিদুর রহমান ও মূল পরিকল্পনাকারী সাদেক আলী ও আমিনুল মল্লিককে আটক করা হয়েছে।

দেশীয় সংবাদমাধ্যমে এ খবর প্রচারের সঙ্গে সঙ্গে পাল্লা দিয়ে প্রচারিত হতে থাকে যুক্তরাজ্যের বিবিসি, রয়টার্স, দ্য গার্ডিয়ান, টেলিগ্রাফ, আইবি টাইমস, ফ্রান্সের এএফপি, যুক্তরাষ্ট্রের ইয়াহু নিউজ, বিজনেস ইনসাইডার, পাকিস্তানের ট্রিবিউন, ভারতের এনডিটিভি, ইন্ডিয়ান এক্সপ্রেস, সংযুক্ত আরব আমিরাতের খালিজ টাইমস, মালয়েশিয়ার নিউজপ্লাস ইত্যাদি সংবাদমাধ্যমে।

ফরাসি সংবাদমাধ্যম এএফপির খবরে বলা হয়, ব্লগার হত্যাকাণ্ডের ‘মূল পরিকল্পনাকারী’ তৌহিদুরকে আটক করেছে বলে জানিয়েছে বাংলাদেশের পুলিশ। ৫৮ বছর বয়সী তৌহিদুর বাংলাদেশি বংশোদ্ভ‍ূত ব্রিটিশ নাগরিক। তিনি আনসারুল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্য।

এ খবর প্রচারের ক্ষেত্রে এএফপি বরাত দিচ্ছে র‌্যাবের মুখপাত্র মাকসুদুল আলমের।

এএফপির বরাত দিয়ে একই সংবাদ দিচ্ছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

আর তৌহিদুরকে আল-কায়েদা সংশ্লিষ্ট ব্রিটিশ নাগরিক উল্লেক করে ব্রিটেনেরই সংবাদমাধ্যম রয়টার্সের খবরে বলা হয়, দুই ব্লগার হত্যার মূল পরিকল্পনাকারী বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক তৌহিদুর রহমানসহ তিনজনকে আটক করা হয়েছে।

রয়টার্সও এ খবর প্রচারে বরাত দিচ্ছে র‌্যাবের কর্মকর্তা মাকসুদুল আলমের।

রয়টার্সের এই খবর ক্রেডিট দিয়ে প্রচার করছে ভারতের সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস।

ব্রিটেনের আরেক প্রভাবশালী সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান তাদের খবরে বলছে, বাংলাদেশের নিরাপত্তা বাহিনী ব্লগার হত্যাকাণ্ডের সন্দেহভাজন তিন মূল পরিকল্পনাকারী আটক করেছে। এদের মধ্যে তৌহিদুর রহমান নামে একজনকে ব্রিটিশ নাগরিক বলে দাবি করছে।

এএফপি-রয়টার্সের মতো দ্য গার্ডিয়ানও এ খবর দিচ্ছে মাকসুদুল আলমের বরাত দিয়ে।

এছাড়া, খ্যাতনামা এসব সংবাদমাধ্যমের বরাত দিয়ে জঙ্গি আটকের এ খবর গুরুত্বের সঙ্গে প্রচার করছে বিশ্বের অন্য সংবাদমাধ্যমগুলোও।

বাংলাদেশ সময়: ১৪৪৩ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৫
এইচএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।