ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

ব্যাংককে ফের বোমা হামলা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৩ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৫
ব্যাংককে ফের বোমা হামলা ছবি: সংগৃহীত

ঢাকা: থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে ফের বোমা হামলার ঘটনা ঘটেছে। সোমবার (১৭ আগস্ট) হামলার প্রায় ২০ ঘণ্টা পর এ হামলার ঘটনা ঘটলো।



মঙ্গলবার (১৮ আগস্ট) স্থানীয় সময় দুপুর ১টার (বাংলাদেশ সময় দুপুর ২টা) দিকে চাও ফ্রায়া নদীর ওপরে একটি সেতু থেকে পর্যটকদের লক্ষ্য করে বোমাটি ছোঁড়া হয় বলে জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যমগুলো।

পুলিশ জানিয়েছে, এ ঘটনায় কেউ হতাহত হননি। ঘটনাস্থল ঘিরে ফেলা হয়েছে।
screenshot
এর আগে, সোমবার স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় (বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টা) ব্যাংককের চিদলম জেলায় এরাওয়ান মন্দিরের কাছে এক বোমা হামলার ঘটনা ঘটে।

এ ঘটনায় থাই ‘দ্য নেশন টিভি’ অন্তত ২৭ জন নিহত হওয়ার খবর জানালেও স্থানীয় ও আন্তর্জাতিক বিভিন্ন সংবাদমাধ্যম বিভিন্ন সংখ্যা দাবি করছে। থাই সংবাদ সংস্থা পিবিএস জানাচ্ছে, বোমা হামলার ঘটনায় অন্তত ১৬ জন নিহত ও ৮০ জন আহত হয়েছেন। ব্যাংককপোস্ট দাবি করেছে অন্তত ২০ জন নিহত ও ১২৫ জন আহত হয়েছেন।

সিসিটিভি ক্যামেরা ফুটেজে সন্দেহভাজন একজনকে সনাক্ত করা হয়েছে জানিয়ে থাইল্যান্ডের জান্তা প্রধান প্রায়ুথ চ্যান-ওচা সংবাদমাধ্যমকে বলেছেন, হামলাকারী দেশের উত্তর-পূর্বের সরকার বিরোধী কোনো গ্রুপের সদস্য বলে ধারণা করা হচ্ছে।

** ব্যাংকক বিস্ফোরণে হামলাকারী শনাক্ত
** আরো দুটি বোমা নিষ্ক্রিয় করা হয়েছে
** ব্যাংককে বোমা বিস্ফোরণে নিহত ২৭

বাংলাদেশ সময়: ১৪৫২ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৫
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।