ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

এক যুবককে খুঁজছে থাই পুলিশ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৮ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৫
এক যুবককে খুঁজছে থাই পুলিশ ছবি: সংগৃহীত

ঢাকা: থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে ভয়াবহ বোমা হামলার মূল সন্দেহভাজনকারীকে চিহ্নিত করেছে দেশটির পুলিশ। সিসিটিভির ভিডিও ফুটেজ দেখে তাকে শনাক্ত করা হয়।



ফুটেজে দেখা যায়, একটি হলুদ শার্ট পরিহিত যুবক কাধে ব্যাগ ঝুলিয়ে আরওয়ান মন্দিরে যান। তারপর কয়েক সেকেন্ড দাঁড়িয়ে থেকে একস্থানে বসেন। এর কিছু পরই বসার স্থানের পাশেই সতর্কতার সঙ্গে ব্যাগটি রেখে সুযোগ বুঝে দ্রুত স্থান ত্যাগ করেন। এর কয়েক মিনিট পরই ব্যাগ ভর্তি বোমা বিস্ফোরিত হয়।

হামলাকারীর স্থিরচিত্র প্রকাশ করা হয়েছে। তাকে হন্য হয়ে খুঁজছে পুলিশ।

প্রধানমন্ত্রী প্রায়ুথ চান-ওচা সাংবাদিকদের বলেন, আমরা ওই ব্যক্তিকে খুঁজছি। খুব শিগগিরই তাকে গ্রেপ্তার করা সম্ভব হবে।

সোমবার (১৭ আগস্ট) স্থানীয় সময় সন্ধ্যা সাতটার দিকে ব্যাংককের কেন্দ্রস্থলে ইরাওয়ান মন্দিরের সামনে রাচাপ্রাচাং সড়কে ওই শক্তিশালী বিস্ফোরণে অন্তত ২০ জন নিহত হন। আহত হয়েছেন আরো ১২০ জন। এদের মধ্যে অর্ধেকেই বিদেশি। এরা সবাই চীন, হংকং, যুক্তরাজ্য, মালয়েশিয়া এবং সিঙ্গাপুরের নাগরিক।

থাইল্যান্ডের সরকার বলেছে, দেশের অর্থনীতি ও পর্যটন শিল্প ধ্বংসের জন্যই এ হামলা হয়েছে।

এদিকে মঙ্গলবারও (১৮ আগস্ট) ব্যাংককে হামলা হয়েছে। স্থানীয় সময় দুপুর ১টার (বাংলাদেশ সময় দুপুর ২টা) দিকে চাও ফ্রায়া নদীর ওপরে একটি সেতু থেকে পর্যটকদের লক্ষ্য করে বোমাটি ছোঁড়া হয় বলে জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যমগুলো। তবে এতে কেউই আহত হননি।



বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৫
কেএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।