ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

ব্যাংককের বোমা হামলার স্থানটি উন্মুক্ত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৭ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৫
ব্যাংককের বোমা হামলার স্থানটি উন্মুক্ত ছবি: সংগৃহীত

ঢাকা: একদিন বন্ধ ‍থাকার পর থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের বোমা হামলার স্থানটি সর্বসাধারণের জন্য উন্মুক্ত করে দিয়েছে কর্তৃপক্ষ। বুধবার (১৯ আগস্ট) সকালে বিস্ফোরণস্থানটি উন্মুক্ত করে দেওয়া হয় বলে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম।



এদিকে, হামলার সঙ্গে জড়িত সন্দেহে হলুদ টি-শার্ট পরিহিত এক যুবককে হন্যে হয়ে খুঁজছে পুলিশ। সিসিটিভির ভিডিও ফুটেজ দেখে তাকে শনাক্ত করা হয়।

ফুটেজে দেখা গেছে, হলুদ টি-শার্ট পরিহিত এক যুবক কাঁধে ব্যাগ নিয়ে বিস্ফোরণস্থল ইরাওয়ান মন্দিরে যান। সেখানে কয়েক সেকেন্ড দাঁড়িয়ে থেকে এক জায়গায় বসেন। কিছু সময় পর বসার স্থানের পাশেই কেউ কিছু বোঝার আগেই ব্যাগটি রেখে সুযোগ বুঝে দ্রুত স্থান ত্যাগ করেন।

এর কয়েক মিনিট পরই ঘটে থাইল্যান্ডের ইতিহাসে সবচেয়ে ভয়াবহ বিস্ফোরণের ওই ঘটনা।

গত সোমবার (১৭ আগস্ট) স্থানীয় সময় সন্ধ্যা সাতটার দিকে ব্যাংককের কেন্দ্রস্থলে ইরাওয়ান মন্দিরের সামনে রাচাপ্রাচাং সড়কে ওই শক্তিশালী বিস্ফোরণে অন্তত ২০ জন নিহত হন। ওই বিস্ফোরণে আহত হয়েছেন আরো কমপক্ষে ১২০ জন। এদের মধ্যে চীন, হংকং, যুক্তরাজ্য, মালয়েশিয়া ও সিঙ্গাপুরের নাগরিক রয়েছে।

থাইল্যান্ডের সরকার বলেছে, দেশের অর্থনীতি ও পর্যটন শিল্প ধ্বংসের জন্যই এ হামলা হয়েছে।

এদিকে মঙ্গলবারও (১৮ আগস্ট) ব্যাংককে বোমা হামলা হয়েছে। স্থানীয় সময় দুপুর ১টার (বাংলাদেশ সময় দুপুর ২টা) দিকে চাও ফ্রায়া নদীর ওপরে একটি সেতু থেকে পর্যটকদের লক্ষ্য করে বোমা ছোড়া হয় বলে জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যমগুলো। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

বাংলাদেশ সময়: ০৯৩৭ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৫
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।