ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

শুভ্রা মুর্খাজির শেষকৃত্য চলছে

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৫ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৫
শুভ্রা মুর্খাজির শেষকৃত্য চলছে ছবি: সংগৃহীত

ঢাকা: ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জির প্রয়াত স্ত্রী শুভ্রা মুখার্জির শেষকৃত্য অনুষ্ঠান চলছে। দিল্লির লোদি রোডের শ্মশানে ‍তার শেষকৃত্যের আনুষ্ঠানিকতা সম্পন্ন হচ্ছে।



বুধবার (১৯ আগস্ট) স্থানীয় সময় সকাল ১০টায় শেষকৃত্যের আনুষ্ঠানিকতা শুরু হয়। এ সময় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তার কফিনে শ্রদ্ধা জানান।

শেষকৃত্য অনুষ্ঠানে অংশ নিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর সঙ্গে রয়েছেন ছোটবোন বঙ্গবন্ধু কন্যা শেখ রেহানা, মেয়ে সায়মা ওয়াজেদ হোসেন ও পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী।

মঙ্গলবার (১৮ আগস্ট) নয়াদিল্লির একটি সামরিক হাসপাতালে (আর্মি হসপিটাল রিসার্চ অ্যান্ড রেফারেল) চিকিৎসাধীন অবস্থায় সকাল ১০টা ৫১ মিনিটে মৃত্যু হয় তার। এসময় শুভ্রার বয়স হয়েছিল ৭৫ বছর।

শ্বাসজনিত রোগে অসুস্থ হয়ে পড়লে গত ৭ আগস্ট স্থানীয় সময় সন্ধ্যায় শুভ্রা মুখার্জিকে নয়াদিল্লির আর্মি হসপিটালে ভর্তি করা হয়। এরপর থেকে তিনি হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রেই (আইসিইউ) ছিলেন।

মৃত্যুর পর পরিবার ও স্বজনদের শেষ শ্রদ্ধা জানানোর জন্য ওইদিন বিকেল ৩টা থেকে বিকেল ৫টা পর্যন্ত তার মরদেহ রাষ্ট্রপতি ভবনে রাখা হয়। এরপর মরদেহ দিল্লির তালকাতোরা সড়কে ছেলের বাসভবনে নেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১১৫৫ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৫
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।