ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

টাইম স্কয়ারের নগ্নিকাদের ওপর চটেছেন মেয়র ব্লাজিও

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৫
টাইম স্কয়ারের নগ্নিকাদের ওপর চটেছেন মেয়র ব্লাজিও ছবি: সংগৃহীত

ঢাকা:  যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের টাইম স্কয়ারে অবস্থান নিয়ে মনোরঞ্জনকারী‘টপলেস’ বিনোদিনীদের বেহায়াপনায় যারপনাই ক্ষুব্ধ মেয়র ডি ব্লাজিও!

ওই নারীদের এসব ‘অপতৎপরতা’ বন্ধে এখন উপায় খুঁজছেন তিনি। প্রয়োজনে আইন প্রয়োগেও পেছপা হবেন বলে হুঁশিয়ারি দিয়েছেন।



বিশ্বের সবচেয়ে জনপ্রিয় পর্যটক আকর্ষণের একটি হলো নিউইয়র্কের টাইম স্কয়ার। বলা হয় টাইম স্কয়ার কখনই ঘুমায় না। নানা ‍দেশের জাত বেজাতের লোকেরা দিনরাত ২৪ ঘণ্টা ঘুড়ে বেড়ায় টাইম স্কয়ারে।

সম্প্রতি এখানেই একদল প্রায় বিবস্ত্র নারী তাঁদের শরীরে নানা আঁকিবুঁকি নিয়ে নানা রংঢঙে পর্যটকদের মনোযোগ আকর্ষণে ব্যস্ত থাকেন। প্রায় নগ্ন অবস্থায় লোকজনের সঙ্গে ছবি তোলার বিনিময়ে তাঁরা বকশিশ নেন। এভাবে তাঁদের রোজগারও হয় ভালোই।

তবে বিষয়টি ভালো চোখে দেখছে না অনেকেই। বিশেষ করে খোলা চত্বরে নগ্নতার এই অবাধ প্রদর্শনীতে তাদের আপত্তি।

অবশ্য নিউইয়র্কে টপলেস হয়ে শরীরে চিত্র আঁকা এবং তা প্রদর্শন বেআইনি নয়। তবু নানা মহলের আপত্তির প্রেক্ষিতে মঙ্গলবার নিউইয়র্কের মেয়র ডি ব্লাজিও বলেন, টাইম স্কয়ারে এসব নারী তাঁদের নাগরিক অধিকারের লঙ্ঘন করছেন। শরীর দেখিয়ে তাঁরা উপার্জনে নেমেছেন। তাঁদের এসব কর্মকাণ্ড বন্ধের উপায় খোঁজা হচ্ছে।

অবশ্য নাগরিক অধিকারকর্মীদের ভাষ্য, আইন অনুযায়ী টাইম স্কয়ারের ওই নারীদের নিয়ন্ত্রণ করার তেমন সুযোগ নেই। যুক্তরাষ্ট্রের সংবিধানে প্রথম সংশোধনীতে নাগরিকদের মত ও অভিব্যক্তি প্রকাশ করার অধিকার নিশ্চিত করা হয়েছে।



এখন দেখার বিষয় মেয়র ডি ব্লাজিও কি করে এই নগ্নিকাদের তৎপরতা বন্ধ করেন।

বাংলাদেশ সময়: ১৯২৯ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৫
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।