ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

ইসিবিকে ঋণের ৩.৪ বিলিয়ন ইউরো ফেরত দিয়েছে গ্রিস

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৬ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৫
ইসিবিকে ঋণের ৩.৪ বিলিয়ন ইউরো ফেরত দিয়েছে গ্রিস

ঢাকা: ইউরোপীয় কেন্দ্রীয় ব্যাংককে (ইসিবি) ঋণের ৩ দশমিক ৪ বিলিয়ন ইউরো (২৯ হাজার ২১২ কোটি টাকা প্রায়) ফেরত দিয়েছে গ্রিস। বৃহস্পতিবার (২০ আগস্ট) এ অর্থ হস্তান্তর করা হয়।



এর আগে ইউরোজোনভুক্ত দেশগুলোর অর্থমন্ত্রীরা নতুন বেলআউট চুক্তির আওতায় অ্যাথেন্সকে প্রথম কিস্তিতে ২৩ বিলিয়ন ইউরো (১ লাখ ৯৭ হাজার ৫৪৮ কোটি টাকা) ঋণ সহায়তার অনুমোদন দেয়। এই অর্থ থেকেই ইসিবি’র ঋণের কিস্তি পরিশোধ করা হলো বলে জানানো হয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলোর খবরে।

ইউরোজোনের সঙ্গে সংশ্লিষ্ট এক সূত্রের বরাত দিয়ে একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানিয়েছে, ইউরোজোনভুক্ত দেশগুলো অর্থনৈতিক ধস থেকে উঠে দাঁড়াতে গ্রিসকে নতুন বেলআউট চুক্তির আওতায় ৮৬ বিলিয়ন ইউরো (৭ লাখ ৩৮ হাজার ৬২৬ কোটি) ঋণ সহায়তা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

ইউরোজোনের অর্থমন্ত্রীরা ঋণ সহায়তা অনুমোদনের পরপরই ইউ কমিশনার (ইউরো) ভালদিস দোমব্রোভস্কিস টুইটারে বলেছেন, গ্রিসের জন্য নতুন এক যুগের সূচনা হতে যাচ্ছে।

ওই টুইটে তিনি আরও লেখেন, গ্রিস কর্তৃপক্ষ তাদের অর্থনীতিতে স্থিতিশীলতা আনার একটি সুযোগ পেয়েছে।

বাংলাদেশ সময়: ১৩২৭ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৫
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।