ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

সিরীয় সেনাদের ওপর হামলা শুরু করেছে ইসরায়েল

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২০ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৫
সিরীয় সেনাদের ওপর হামলা শুরু করেছে ইসরায়েল

ঢাকা: গোলান মালভূমি এলাকায় সিরীয় সেনাদের ওপর হামলা শুরু করেছে ইসরায়েল। এ ঘটনায় এক সিরীয় সেনা নিহত ও ৭ জন আহত হয়েছেন।



বৃহস্পতিবার (২০ আগস্ট) ইসরায়েলের লেবানন ও সিরিয়া সীমান্তবর্তী এলাকায় চারটি রকেট হামলার ঘটনা ঘটে। এর জবাবেই এ দিন স্থানীয় সময় রাত থেকে দেশটি এক যোগে কামান ও বিমান হামলা শুরু করে।

শুক্রবার (২১ আগস্ট) সিরীয় সংবাদসংস্থা সানা জানিয়েছে, দেশটির কুনেইত্রা শহরের কাছে অন্তত ১৪টি লক্ষ্যবস্তুতে হামলা চালিয়েছে ইসরায়েলি সেনারা।

এক বিবৃতিতে ইসরায়েলি সেনাবাহিনী জানায়, সিরীয় গোলান মালভূমি এলাকা থেকে রকেট চারটি ছোঁড়া হয়েছে। এগুলো গালীল এলাকা ও ইসরায়েলি গোলান মালভূমি এলাকায় আঘাত হানে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

বিবৃতিতে সেনাবাহিনী আরও বলে, ইরানের সমর্থনপুষ্ট ‘ইসলামিক জিহাদ’ এ হামলার ঘটনা ঘটিয়েছে। আমরা সিরিয়ার সরকারকে এর জন্য দায়ী বলে মনে করছি।

অপর এক বিবৃতিতে ইসরায়েলি প্রতিরক্ষামন্ত্রী মোশে ইয়ালন বলেছেন, গোলান মালভূমি এলাকায় ইসরায়েলের বিরুদ্ধে ইরান নতুন এক সন্ত্রাস শুরু করেছে।

এদিকে, ‘ইসলামিক জিহাদ’ নামের ওই সংগঠন রকেট হামলার ঘটনায় অভিযোগ অস্বীকার করেছে।

এক বিবৃতিতে সংগঠনটি বলে, ফিলিস্তিনি বন্দিদের ওপর যে অন্যায় করছে ইসরায়েল, তার থেকে বিশ্বের দৃষ্টি অন্যদিকে ঘুরিয়ে দিতে নতুন এক ষড়যন্ত্র এটি।

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৫
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।