ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

দাউদ ইব্রাহিম পাকিস্তানে দাবি ভারতের

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১২ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৫
দাউদ ইব্রাহিম পাকিস্তানে দাবি ভারতের ছবি: সংগৃহীত

ঢাকা: ১৯৯৩ সালে মুম্বাই বিস্ফোরণের ‘ওয়ান্টেড’ আসামি দাউদ ইব্রাহিম পাকিস্তানে আছে বলে দাবি করেছে ভারত।

শনিবার (২২ আগস্ট) ভারতের হিন্দুস্তান টাইমস এক প্রতিবেদনে দাউদ ইব্রাহিমের পাকিস্তানে লুকিয়ে থাকার তথ্য প্রমাণ আছে বলে জানায়।



সংবাদপত্রটি ৫৯ বছর বয়সী দাউদের সাম্প্রতিক এক ছবি প্রকাশ করে। সেখানে বলা হয়, করাচির ক্লিফটন রোডে দাউদ যে স্ত্রী-ছেলে সন্তান নিয়ে অবস্থান করছে এ বিষয়ে ভারতের গোয়েন্দা সংস্থাগুলোর কাছে ডকুমেন্টারি প্রমাণ আছে।

পত্রিকাটির খবরে বলা হয়, এপ্রিল মাসে দাউদ ইব্রাহিমের স্ত্রীর নামে টেলিফোন বিল ইস্যু হলে সেখানে তাদের বাড়ির ঠিকানা দেখা যায়।

এছাড়া দাউদ তার সহযোগী ও ১৯৯৩ বিস্ফোরণের অন্যতম আসামি জাওয়াদ ছোটানির সঙ্গে কয়েকবার দুবাই ভ্রমণ করেছেন বলে ভারতের পক্ষ থেকে বলা হয়।

তবে পাকিস্তান বরাবরই সন্ত্রাসীদের আশ্রয় দেওয়ার কথা অস্বীকার করে আসছে।

দাউদের উপস্থিতি সম্পর্কে এসব তথ্যপ্রমাণের বিষয়ে পাকিস্তানের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা শর্টাজ আজিজের সঙ্গে বৈঠক করবে ভারত।

১৯৯৩ সালে আলোচিত মুম্বাই বিস্ফোরণে ২৫৭ জন নিহত হন। হামলায় জড়িত থাকার অভিযোগে ইন্টারপোল দাউদ ইব্রাহিমের বিরুদ্ধে রেড নোটিশও জারি করে।

এদিকে তুমুল বিতর্কের মধ্যে গত মাসে মুম্বাই হামলার সহযোগী ইয়াকুব মেমনকে ফাঁসিতে ঝুলানো হয়।

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৫
কেএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।