ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

ব্যাংকক বোমা হামলা

হামলাকারীর পালিয়ে যাওয়ার ‘রুট’ শনাক্ত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০২ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৫
হামলাকারীর পালিয়ে যাওয়ার ‘রুট’ শনাক্ত ছবি: সংগৃহীত

ঢাকা: ব্যাংককে এরাওয়ান মন্দিরে বোমা হামলার ঘটনা তদন্তে অগ্রগতির দাবি করেছে থাই কর্তৃপক্ষ। হামলাকারীর ঘটনাস্থলে আসার ও পালিয়ে যাওয়ার ‘রুট’ শনাক্ত হয়েছে বলে জানিয়েছেন সরকারের মুখপাত্র কর্নেল উইনথাই সুবারি।



শনিবার (২২ আগস্ট) পরবর্তী অনাকাঙ্খিত ঘটনা এড়াতে সন্দেহজনক যেকোনো বস্তুর ব্যাপারে জনসাধারণকে সাবধান থাকারও আহ্বান জানানো হয়েছে দেশটিতে। সেই সঙ্গে সামাজিক যোগাযোগ মাধ্যমে কোনো গুজব ছড়ানোর ব্যাপারেও সতর্ক করে দেওয়া হয়।

তদন্তের ব্যাপারে বিস্তারিত কিছু না জানিয়ে কর্নেল উইনথাই সুবারি শুধু বলেন, সিসিটিভি ক্যামেরা ফুটেজ থেকে সন্দেহভাজন হামলাকারীর ঘটনাস্থলে আসার ও পালিয়ে যাওয়ার ‘রুট’ শনাক্ত করা হয়েছে।

এদিকে, মন্দিরে হামলার পরদিন স্থানীয় সময় দুপুরে চাও ফ্রায়া নদীতে ব্রিজের ওপর থেকে পর্যটকদের লক্ষ্য করে ছুঁড়ে মারা বোমার ক্ষেত্রেও সিসিটিভি ফুটেজ দেখে একজন সন্দেহভাজনকে শনাক্ত করেছে থাই পুলিশ। ভিডিওতে দেখা যায়, ব্রিজে দাঁড়ানো নীল টি-শার্ট পরিহিত একজন কিছু একটা লাথি দিয়ে নদীতে ফেলছেন। সন্দেহ করা হচ্ছে, এই ব্যক্তিই বোমাটি ছুঁড়ে থাকতে পারে।

** অপরাধীকে ধরিয়ে দিতে পুরস্কার ঘোষণা থাই সরকারের

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৫
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।