ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

ভূমধ্যসাগরে ভাসছে ৩০০০ অভিবাসী, উদ্ধারে ইতালি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৬ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৫
ভূমধ্যসাগরে ভাসছে ৩০০০ অভিবাসী, উদ্ধারে ইতালি ছবি: সংগৃহীত

ঢাকা: ভূমধ্যসাগরে লিবিয়ার জলসীমায় ভাসছে তিন হাজারেরও বেশি অভিবাসী। এই অভিবাসীদের বহনকারী ১৮টি নৌযান থেকে বিপদ সংকেত পাওয়ার পর তাদের উদ্ধারে অভিযানে নেমেছে ইতালির কোস্টগার্ড।



শনিবার (২২ আগস্ট) বিপদ সংকেত পাওয়ার পর ছয়টি নৌকা নিয়ে এ অভিযানে নেমেছে ইউরোপীয় দেশটির কোস্টগার্ড। তাদের সঙ্গে অভিযানে কাজ করছে নরওয়ের একটি নৌকাও।

ইতালির প্রশাসনিক কর্মকর্তাদের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানায়, লিবিয়া উপকূল থেকে ইউরোপ পাড়ি দেওয়ার সময় তিন হাজারেরও বেশি অভিবাসী নিয়ে ভূমধ্যসাগরে ‘বিপদে’ পড়েছে ১৪টি রাবারের ডিঙিনৌকা ও আরও চারটি নৌযান। নৌযানগুলোর তরফ থেকে বিপদ সংকেত পেয়েই সেখানে ছুটে গেছে ইতালিয়ান কোস্টগার্ড।

কর্মকর্তারা বলছেন, অভিবাসীদের নিরাপদে তীরে ভেড়াতে তৎপরতা চালিয়ে যাচ্ছে কোস্টগার্ড। তবে এর বেশি কিছু বলতে পারেননি তারা।

ইতালি সরকারের হিসাব মতে, চলতি বছর ভূমধ্যসাগর দিয়ে লাখোধিক অভিবাসী দেশটিতে পাড়ি জমাতে গিয়ে আটক হয়েছে। আর ইউরোপে পাড়ি দেওয়ার সময় চলতি বছরের আটমাসে ভূমধ্যসাগরে সলিল সমাধি হয়েছে সোয়া দুই হাজারেরও বেশি মানুষের।

বাংলাদেশ সময়: ২০২৪ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৫
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।