ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

কাবুলে বোমা হামলায় নিহত ১০, আহত ৬০

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৯ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৫
কাবুলে বোমা হামলায় নিহত ১০, আহত ৬০ ছবি: সংগৃহীত

ঢাকা: আফগানিস্তানের রাজধানী কাবুলের কূটনৈতিক পাড়ায় বোমা হামলায় অন্তত ১০ জন নিহত ও ৬০ জন আহত হয়েছেন। নিহতদের মধ্যে একজন বিদেশি নাগরিক রয়েছেন।

বাকি নয়জনের মধ্যে তিনজন পশ্চিমা সামরিক জোট ন্যাটোর আফগান ঠিকাদার।

শনিবার (২২ আগস্ট) কাবুলের মাক্রোরায়ান এলাকায় বিদেশি সামরিক বাহিনীর একটি গাড়িবহর লক্ষ্য করে এ হামলা চালানো হয়। হামলাস্থলের কাছেই প্রেসিডেন্সিয়াল প্যালেস, কাবুল এয়ারপোর্ট ও একটি বেসামরিক হাসপাতাল।

প্রশাসনিক কর্মকর্তারা বলছেন, রাজধানীর এ গুরুত্বপূর্ণ এলাকায় আত্মঘাতী হামলা চালানো হয়েছে। হামলার পর ঘটনাস্থল থেকে কালো ধোঁয়া উড়তে দেখা যায়। বিধ্বস্ত হয়ে পড়ে থাকতে দেখা যায় বেশ কিছু গাড়ি।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র জানান, হামলায় কয়েকডজন বেসামরিক গাড়ি ধ্বংস হয়ে যায়। হামলায় আহতদের মধ্যে বেশ কিছু শিশুও রয়েছে।

কারা এ হামলা চালিয়েছে তা তৎক্ষণাৎ নিশ্চিত হওয়া যায়নি। তবে, সম্প্রতি চালানো এ ধরনের আরও কয়েকটি হামলার দায় তালেবান জঙ্গিরা স্বীকার করায় শনিবারের ঘটনায়ও তাদের বিরুদ্ধে অভিযোগ উঠছে।

বাংলাদেশ সময়: ১৮২১ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৫
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।