ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

পাকিস্তানের ৩৬ বিমানবন্দরে রেড অ্যালার্ট

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৬ ঘণ্টা, আগস্ট ২৭, ২০১৫
পাকিস্তানের ৩৬ বিমানবন্দরে রেড অ্যালার্ট ছবি: সংগৃহীত

ঢাকা: জঙ্গি হামলার আশঙ্কায় ‍পাকিস্তানের ৩৬টি বিমানবন্দরে রেড অ্যালার্ট জারি করেছে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এ সতর্কতা জারির পাশাপাশি বিমানবন্দরগুলোতে কড়া নিরাপত্তা প্রহরা বসানো হয়েছে।



মঙ্গলবার (২৫ আগস্ট) থেকে বিমানবন্দরগুলোতে নিরাপত্তা জোরদার করা হলেও বৃহস্পতিবার (২৭ আগস্ট) রেড অ্যালার্ট জারির কথা জানায় স্থানীয় সংবাদমাধ্যম। রেড অ্যালার্টের আওতায় থাকছে রাওয়ালপিণ্ডির বেনজির ভুট্টো আন্তর্জাতিক বিমানবন্দরে ও নূর খান বিমানঘাঁটিও।

নিরাপত্তা বাহিনীর কর্মকর্তারা জানিয়েছেন, রেড অ্যালার্ট জারির প্রেক্ষিতে কড়া নিরাপত্তা রাখা হলেও যাত্রীদের যেন ভোগান্তিতে পড়তে না হয় সে প্রক্রিয়ায় আনুষ্ঠানিকতা সারানো হচ্ছে।

নিরাপত্তার স্বার্থে বিমানবন্দরের পরিদর্শন পাসও ‍আপাতত বন্ধ রাখা হয়েছে। বিমানবন্দর এলাকায় কেউ প্রবেশ করলেই তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। সন্দেহজনক মনে হলে তল্লাশিও চালানো হচ্ছে।

গত বছরের জুনে পাকিস্তানের সবচেয়ে ব্যস্ততম করাচির জিন্নাহ আন্তর্জাতিক বিমানবন্দরে হামলা চালায় জঙ্গিরা। সেনাবাহিনীর জঙ্গি দমন অভিযানের প্রতিশোধ হিসেবে চালানো ওই হামলায় অন্তত ৩৬ জন নিহত হয়।

সম্প্রতি দেশের দুর্গম অঞ্চলে সেনাবাহিনী আবারও অভিযানে নামায় বিমানবন্দরগুলোতে এ রেড অ্যালার্ট জারি করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৩৬ ঘণ্টা, আগস্ট ২৭, ২০১৫
এইচএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।