ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

শরণার্থীবাহী ট্রেন আটকে দিল হাঙ্গেরি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৫
শরণার্থীবাহী ট্রেন আটকে দিল হাঙ্গেরি ছবি: সংগৃহীত

ঢাকা: ক্রোয়েশিয়া থেকে শরণার্থীদের নিয়ে আসা একটি ট্রেন আটকে দিয়েছে হাঙ্গেরি কর্তৃপক্ষ। সেই সঙ্গে ট্রেনটির চালককে গ্রেফতার ও শরণার্থীদের প্রহরা দিয়ে নিয়ে আসা ৪০ পুলিশ সদস্যকে নিরস্ত্রও করা হয়েছে।



হাঙ্গেরির দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের বরাত দিয়ে শনিবার (১৯ সেপ্টেম্বর) এ খবর জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো। শুক্রবার (১৮ সেপ্টেম্বর) চার হাজার শরণার্থী নিয়ে ক্রোয়েশীয় ওই ট্রেনটি হাঙ্গেরিতে প্রবেশ করে।

দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের প্রধান জর্জি বাকোন্দি সাংবাদিকদের জানিয়েছেন, কোনোরকম পূর্বানুমতি ছাড়াই ট্রেনটি বারানিয়া বিভাগের মাগিয়ারবোলিতে এসে পৌঁছায়। শরণার্থীদের প্রহরা দিয়ে নিয়ে আসা ওই ৪০ ক্রোয়েশীয় পুলিশ সদস্যকে নিরস্ত্র করে নিবন্ধন করানো হয়েছে।

হাঙ্গেরি সরকারের মুখপাত্র জোলতান কোভাকস বলেছেন, এভাবে সীমান্ত অতিক্রম গুরুতর অপরাধের মধ্যে পড়ে। পুলিশ সদস্যদের নিরস্ত্র করার পাশাপাশি ট্রেনের চালককে আটক করা হয়েছে। কেন এমন হলো, সে ব্যাপারে তদন্তও শুরু হয়েছে।

এদিকে, হাঙ্গেরিতে অনুমতি ছাড়া ট্রেন প্রবেশের ঘটনায় কোনো পুলিশ সদস্য নিরস্ত্র বা আটকের খবরটি প্রত্যাখ্যান করেছে ক্রোয়েশিয়া।

ক্রোয়েশীয় পুলিশের মুখপাত্র জেলেনা বিকিচ সংবাদমাধ্যমকে বলেছেন, এ ধরনের কোনো ঘটনাই ঘটেনি। আমাদের কোনো পুলিশ সদস্যকে নিরস্ত্র বা আটক করা হয়নি।

বাংলাদেশ সময়: ১২২০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৫
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।