ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

মধ্যপ্রদেশে গ্যাস বিস্ফোরণে ৮০ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৫
মধ্যপ্রদেশে গ্যাস বিস্ফোরণে ৮০ জনের মৃত্যু ছবি: সংগৃহীত

ঢাকা: ভারতের মধ্যপ্রদেশে একটি রেস্টুরেন্টে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে কমপক্ষে ৮০ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যম। এ ঘটনায় আহত হয়েছেন শতাধিক।



শনিবার সকাল নয়টার দিকে মধ্যপ্রদেশের ঝাবুয়া জেলার পেতলাওয়ার শহরে এ ঘটনা ঘটে। স্থানটি প্রাদেশিক রাজধানী ভূপাল থেকে ৩শ’ কিলোমিটার দূরে অবস্থিত।

বিস্ফোরণে রেস্টুরেন্টের দোতলা ভবনটি সম্পূর্ণভাবে বিধ্বস্ত হয়। এছাড়া ক্ষতিগ্রস্ত হয় আশপাশের বেশ কয়েকটি ভবন। এখনও ধ্বংসস্তূপের নিচে অনেক মানুষ চাপা পড়ে আছেন বলে ধারণা করা হচ্ছে।

পুলিশ জানিয়েছে, রেস্টুরেন্ট সংলগ্ন একটি ভবনে খনিতে বিস্ফোরণের কাজে ব্যবহৃত গ্যালেটিনের স্টিক রাখার কারণে ক্ষয়ক্ষতির ব্যাপকতা এত বেশি।

মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান এ ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছেন। এছাড়া নিহত ব্যক্তিদের প্রত্যেকের পরিবারকে ২ লাখ রুপি এবং আহতদের পরিবারকে ৫০ হাজার রুপি করে দেয়ার নির্দেশি দিয়েছেন তিনি। বর্তমানে সেখানে ব্যাপক উদধার তৎপরতা চালানো হচ্ছে।

বাংলাদেশ সময়: ১০৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৫/আপডেট ১৫০৯ ঘণ্টা
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।