ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

উড়ন্ত ফ্লাইটে মূত্র-মাস্তান!

বাংলানিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১৫
উড়ন্ত ফ্লাইটে মূত্র-মাস্তান!

উড়ন্ত উড়োজাহাজে কতো কাণ্ড-অকাণ্ডই না ঘটে! বিশ্ব-মিডিয়ার কল্যাণে সেসব খবর আমরা প্রতিদিনই পেয়ে যাই। তবে এবার যা ঘটলো তা একাধারে বিস্ময়কর, সেইসঙ্গে কদর্যও বটে।

উড়োজাহাজকে মূত্রালয় ভেবে প্রস্রাব করেছেন এক যাত্রী। না, সেটা বললেও পুরো বলা হয় না। তিনি তার চারপাশের আসনগুলোতে বসা সহযাত্রীদের গা লক্ষ করে প্রস্রাব করেছেন। কাণ্ডটির নায়ক বা খল নায়ক জ্ঞান-বিজ্ঞান আর ক্ষমতায় সবচে অগ্রসর দেশ যুক্তরাষ্ট্রের নাগরিক।

ওরেগন অঙ্গরাজ্যের এই বাসিন্দার নাম জেফ ডি রুবিন। শুক্রবার পোর্টল্যান্ড অভিমুখি জেট ব্লু কোম্পানির ফ্লাইটে তিনি এই অবিশ্বাস্য কাণ্ড করার পর ডাকা হয় পুলিশ।

একটি পত্রিকা ঘটনার বয়ান তুলে ধরতে গিয়ে লিখেছে: ‘An Oregon man was booked into jail on Friday, accused of peeing on several other passengers on a Jet Blue flight to Portland. ’

তার বিরুদ্ধে ‘সেকেন্ড ডিগ্রি ক্রিমিনাল মিসচিফ’ এবং  ‘অফেনসিভ লিটারিং’-এর অভিযোগ আনা হয়। পুলিশ তাকে গ্রেপ্তার করে নিয়ে যায়। পরে তাকে পাঠানো হয় জেল হাজতে। সেখানে তাকে মাত্র ৫ ঘণ্টা আটকে রেখে মুক্তি দেওয়া হয়।
  
পত্রিকাটি লিখেছে, ওই লোক যাত্রাপথে বেশ আয়েস করে ঘুমাচ্ছিলেন। উড়োজাহাজটি নির্দিষ্ট বিমানবন্দরে অবতরণের কিছু আগে তার ঘুম ভাঙে। প্রস্রাবের বেগ চাপার পর তিনি বিমানের টয়লেটে না গিয়ে উঠে দাঁড়িয়ে আসনের ফাঁক দিয়ে সামনের আসনে বসা সহযাত্রীদের লক্ষ্য করে মূত্রত্যাগ শুরু করেন। এটা করেও মন ভরেনি তার। এরপর তিনি নিজের আসনে হেলান দিয়ে শুরু করলেন ঊর্ধ্বপানে মূত্রপাত। আর তার মূত্রে আশপাশের যাত্রীরা নিমেষেই ভিজে একাকার। তাদের শরীর, জিনিসপত্র কিছুই বাদ যায়নি। তার এই কদর্যতায় বাধা দেয়নি কেউ। সবাই এক প্রকার মুখ বুজে সয়ে গেছেন।

এই কুকর্মটি করে জেফ ডি রুবিন নামের ওই যাত্রী যখন দেখলেন উড়োজাহাজটির অবতরণ করতে আরও কিছু সময় বাকি, তখন আরেক দফা ঘুমিয়ে নেবার ইচ্ছে হলো তার। পুলিশ এসে দেখলো তিনি দিব্যি ঘুমাচ্ছেন। সাধে কি আর লোকে বলে ‘সব সম্ভবের দেশ আমেরিকা!’

বাংলাদেশ সময়: ০০৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১৫
জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।