ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

শরণার্থী সংকট

তুরস্ক উপকূলের কাছে নৌকাডুবির ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ২২

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৫
তুরস্ক উপকূলের কাছে নৌকাডুবির ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ২২ ছবি: সংগৃহীত

ঢাকা: তুরস্ক উপকূলের কাছে নৌকাডুবির ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ২২ জনে গিয়ে দাঁড়িয়েছে। মৃতদের মধ্যে চার শিশুও রয়েছে।



মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) তুরস্ক উপকূলের কাছে আন্তর্জাতিক জলসীমায় কাঠের তৈরি একটি নৌকা ডুবে যায় বলে জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যম।

তুর্কি সংবাদমাধ্যম দোগান জানিয়েছে, নৌকাডুবির ঘটনায় দেশটির কোস্টগার্ড ২০৫ জন শরণার্থীকে উদ্ধার করেছে। এই শরণার্থীরা তুরস্কের উপকূলীয় শহর ডাটকা থেকে দক্ষিণ-পশ্চিমে গ্রিসের কোস দ্বীপে যাচ্ছিলো।

অভিবাসন প্রত্যাশীরা কোন দেশের নাগরিক, সে ব্যাপারে এখন পর্যন্ত কর্তৃপক্ষ কিছু জানাতে পারেনি উল্লেখ করে সংবাদসংস্থাটি জানিয়েছে, উদ্ধার তৎপরতা এখনও চলছে।

এর আগে গত ২ সেপ্টেম্বর তুরস্কের পূর্বাঞ্চলীয় সমুদ্র সৈকত থেকে উদ্ধার করা হয় আয়লান কুর্দি নামের এক সিরীয় শিশু শরণার্থীর মৃতদেহ। গত ১ সেপ্টেম্বর ১২ সিরীয় ইউরোপ পাড়ি জমাতে তুরস্কের বোদরাম উপদ্বীপ থেকে গ্রিসের এজিয়ান দ্বীপের উদ্দেশে দু’টো নৌকায় চেপে রওয়ানা হয়। কিন্তু সমুদ্রের উত্তাল ঢেউ আর বৈরী আবহাওয়ার কারণে ডুবে যায় নৌকা দু’টো। এতে আয়লান ও তার ভাই গালিপের মরদেহ ভেসে যায় তুরস্কের সৈকতে। আর তাদের মা রেহান ভেসে যান দূরের অন্য এক সৈকতে।

বাংলাদেশ সময়: ১৩৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৫/আপডেট: ১৪২৬ ঘণ্টা
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।