ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

শরণার্থী সংকট

ফের সীমান্ত খুলে দিয়েছে ক্রোয়েশিয়া

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৫
ফের সীমান্ত খুলে দিয়েছে ক্রোয়েশিয়া ছবি: সংগৃহীত

ঢাকা: ফের সীমান্ত খুলে দিয়েছে ক্রোয়েশিয়া। তবে খোলার সময়ই দেশটির প্রধানমন্ত্রী ইঙ্গিত দিয়েছেন, যেকোনো সময় আবার এটি বন্ধ করে দেওয়া হতে পারে।



এর আগে সার্বিয়া সংলগ্ন আটটি বর্ডারক্রসিংয়ের সবগুলোই বন্ধ করে দেয় ক্রোয়েশিয়া। দেশটির সরকারের এক মুখপাত্রের বরাত দিয়ে শুক্রবার (১৮ সেপ্টেম্বর) সংবাদমাধ্যমগুলো জানায়, সার্বিয়ার সঙ্গে হাঙ্গেরির সীমান্ত বন্ধ হয়ে যাওয়ার পর একদিনেই ১০ হাজারের বেশি শরণার্থী অনুপ্রবেশ করেছেন ক্রোয়েশিয়ায়। আর এ পরিস্থিতিতে সার্বিয়ার সঙ্গে বর্ডারক্রসিংগুলো বন্ধ করে দেওয়া ছাড়া বিকল্প কোনও পথ নেই।

সীমান্ত খুলে দেওয়ার ঘোষণার সময় ক্রোয়েশীয় প্রধানমন্ত্রী জোরান মিলানোভিচ বলেছেন, এখন অভিবাসন প্রত্যাশীরা ঢুকতে পারবেন। তবে আমি চাই না, আমার দেশ এই সংকটে ‘হটস্পটে’ পরিণত হোক।

এ সময় তিনি জানান, তার দেশ পুরোপুরি সীমান্ত বন্ধ করবে না ঠিকই, তবে সবার মনে রাখতে হবে, ক্রোয়েশিয়া এরই মধ্যে তার ধারণ ক্ষমতা অতিক্রম করে গেছে।

বাংলাদেশ সময়: ১৭১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৫
আরএইচ

** সীমান্ত বন্ধ করে দিয়েছে ক্রোয়েশিয়া

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।