ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

নির্ভয়া কাণ্ডের পুনরাবৃত্তি, ভারতে ফের চলন্ত বাসে ধর্ষণ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৫
নির্ভয়া কাণ্ডের পুনরাবৃত্তি, ভারতে ফের চলন্ত বাসে ধর্ষণ ছবি: প্রতীকী

ঢাকা: নির্ভয়া কাণ্ডের ছায়া থেকে যেন বেরিয়ে আসতে পারছে না ভারত। ফের চলন্ত বাসে ধর্ষণের ঘটনা ঘটেছে দেশটিতে।

তবে এবার ‍দিল্লিতে নয়, ঘটনাটি ঘটেছে ভোপালে।

পুলিশের বরাত দিয়ে স্থানীয় সংবাদমাধ্যম বলছে, বুধবার (১৬ সেপ্টেম্বর) স্থানীয় সময় দিনগত রাতে মধ্যপ্রদেশের রাজধানী ভোপালে চলন্ত বাসে এক নারী নির্যাতনের শিকার হয়েছেন।

ভোপাল দক্ষিণের পুলিশ সুপার আংশুমান সিংহ জানিয়েছেন, রাত ১১টার দিকে ওই নারী বাড়ি ফিরতে একটি বাসে ওঠেন। অভিযোগ পাওয়া গেছে, পুল বোগদা এলাকায় তার নামার কথা থাকলেও সেখানে না থেমে বাসটিকে ময়দা মিল এলাকায় নিয়ে যায় চালক। সেখানেই ঘুরতে থাকে সে। আর বাসের মধ্যে চলতে থাকে ধর্ষণ।

এ ঘটনায় বাসচালক সালমান ও দুই দুষ্কৃতিকারীর বিরুদ্ধে অভিযোগ করেছেন ওই নারী। দুস্কৃতিকারী দু’জনের মধ্যে একজনের নাম পণ্ডিত। ঘটনায় জড়িত দ্বিতীয় দৃস্কৃতিকারীর নাম-পরিচয় জানা যায়নি।

পণ্ডিত ও সালমানকে আটক করেছে পুলিশ। তৃতীয় অপরাধীকে এখনও ধরা যায়নি। তার সন্ধানে অভিযান চলছে বলে জানিয়েছেন আংশুমান সিংহ।

তিনি আরও জানান, ওই নারীকে নির্যাতনের পর তাকে বাস থেকে নামিয়ে দিলে তিনি নিকটবর্তী একটি থানায় গিয়ে সব জানান।

এর আগে চলতি বছর আন্তর্জাতিক নারী দিবসের রাতে (০৮ মার্চ) অনেকটা নির্ভয়া ধর্ষণকাণ্ডের মতো করেই পাঞ্জাবের লুধিয়ানা জেলার রাজগুরু নগর এলাকায় চলন্ত গাড়িতে গণধর্ষণের ঘটনা ঘটে। রাতে বাসায় ফেরার পথে নির্যাতিতাকে জোরপূর্বক গাড়িতে তুলে ধর্ষণ করা হয় ওইদিন। পরবর্তীতে রাজগুরু নগরের কাছেই একটা জায়গায় তাকে ফেলে যায় দুষ্কৃতিকারীরা।

২০১২ সালের ১৬ ডিসেম্বর রাতে ভারতের রাজধানী দিল্লিতে একটি চলন্ত বাসে ধর্ষণ করে নির্মমভাবে হত্যা করা হয় ২৩ বছর বয়সী প্যারামেডিকেল ছাত্রী জ্যোতি সিংকে। এ ঘটনা ‘নির্ভয়া ধর্ষণ কাণ্ড’ নামে তখন বিশ্বমিডিয়ায় ব্যাপক আলোচিত হয়।

বাংলাদেশ সময়: ১৭৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৫
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।