ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

আইএস প্রধান বাগদাদির গাড়িবহরে বিমান হামলা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৫ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৫
আইএস প্রধান বাগদাদির গাড়িবহরে বিমান হামলা আবু বকর আল বাগদাদি / ছবি: সংগৃহীত

ঢাকা: ইসলামিক স্টেটের প্রধান ও কথিত ‘খলিফা’ আবু বকর আল বাগদাদির গাড়িবহরে হামলা চালানোর দাবি করেছে ইরাকি সামরিক বাহিনী। ইরাকের সিরীয় সীমান্তবর্তী স্থানে এ হামলা চালানো হয় বলে দাবি করেছে তারা।

তবে বাগদাদি এ ঘটনায় হতাহত হয়েছেন কি না তা জানানো হয়নি। এর আগেও বাগদাদিকে লক্ষ্য করে হামলা এবং তাকে হত্যার দাবি করেছিলো ইরাকি বাহিনী। তবে পরবর্তীতে তা ভুল প্রমাণিত হয়।

রোববার ইরাকের ‘ওয়ার মিডিয়া সেল’ থেকে প্রকাশিত এক বিবৃতিতে বলা হয়, আইএস নেতাদের এক বৈঠকে যোগ দিতে ইরাকের কারাবলা যাওয়ার পথে বাগদাদির গাড়িবহরে বিমান হামলা চালানো হয়।
 
সাধারণত আইএস এর বিরুদ্ধে যুদ্ধে ইরাকি বাহিনীর অগ্রগতির বিষয়ে ইরাকের স্বরাষ্ট্র ও প্রতিরক্ষা মন্ত্রণালয়ের পক্ষে বিবৃতি প্রকাশ করা হয় এই মিডিয়া সেল থেকে।

কারাবলা ইউফ্রেটিস নদীর তীরে অবস্থিত। স্থানটি সিরীয় সীমান্ত থেকে ৫ কিলোমিটার দূরে অবস্থিত। তবে কখন এই হামলা চালানো হয়েছে তা নিশ্চিত করা হয়নি ওই বিবৃতিতে।

বাংলাদেশ সময়: ১৯২১ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৫
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।