ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

রিহানার খোঁচা উপেক্ষা করে বারবাডোজকে টিকা দিল ভারত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২১
রিহানার খোঁচা উপেক্ষা করে বারবাডোজকে টিকা দিল ভারত

বারবাডোজকে এক লাখ ডোজ করোনা টিকা উপহার দিয়েছে দিল্লি। এজন্য দেশটির প্রধানমন্ত্রী মিয়া আমোর মটলি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানিয়েছেন।

এমন এক সময় এ ঘটনা ঘটলো যখন সারা দুনিয়ায় জনপ্রিয় বারবাডিয়ান কণ্ঠশিল্পী-একটিভিস্ট রিহানা কৃষক আন্দোলন নিয়ে ভারতকে কটাক্ষ করে টুইট করলেন। ওই টুইটে তিনি ভারতে কৃষকদের আন্দোলনের প্রতি বিশ্বব্যাপী মনোযোগ আকর্ষণের আহ্বান জানানন। তার সে টুইট নিয়ে ক্ষমতাসীন বিজেপির গা পুড়ে যাচ্ছে। মোদীর সমর্থক ভারতের কয়েকজন তারকাও রিহানার বিরুদ্ধে ক্ষেপেছেন। আর ক্ষিপ্ত হওয়ায় ব্যাপকভাবে সমালোচিত হচ্ছেন সাবেক ক্রিকেটার শচীন টেন্ডুলকার। সৌরভ গাঙ্গুলীও সমালোচিত হচ্ছেন, কারণ তিনি শচীনের টুইটটি রিটুইট করেছেন।

বারবাডোজকে টিকা উপহার দেওয়ায় ৪ ফেব্রুয়ারি মোদীকে লেখা এক চিঠিতে মটলি বলেন, আমার সরকার এবং জনগণের পক্ষ থেকে, আমি আপনাকে, আপনার সরকার এবং ভারতীয় জনগণের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করতে চাই।  

প্রধানমন্ত্রী মটলি তার চিঠিতে বলেন, স্বাস্থ্য ও কল্যাণ মন্ত্রী এবং চিফ মেডিক্যাল অফিসার নিশ্চিত করেছেন, এই টিকা বারবাডাজের ব্যবহারের জন্য অনুমোদন দেওয়া হয়েছে এবং নির্মাতাদের নির্দেশিকা অনুযায়ী টিকা দেওয়া হবে।

ভারতে প্রায় ১৫২টি দেশের একটি তালিকা রয়েছে যারা করোনা ভাইরাস টিকা চায়।  মার্চের মধ্যে ভারত অন্তত ৬০টি দেশে ১৬ মিলিয়ন ডোজ টিকা সরবরাহ করবে বলে আশা করা হচ্ছে। সূত্র: হিন্দুস্তান টাইমস

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০২১
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।