ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

ভারতীয় নাবিকদের স্থানান্তরে রাজি চীন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২১
ভারতীয় নাবিকদের স্থানান্তরে রাজি চীন অনুরাগ শ্রীবাস্তব

বেইজিংয়ে ভারতীয় দূতাবাসের ক্রমাগত যোগাযোগের পর পণ্যবাহী ভারতীয় জাহাজ এমভি আনাস্তাসিয়ার নাবিকদের স্থানান্তরের ব্যাপারে ছাড়পত্র দিয়েছে চীন।

গত ২০ সেপ্টেম্বর থেকে চীনের কাওফিডিয়ান বন্দরের কাছে নোঙর করে আছে আরও কয়েকটি জাহাজ।

করোনা ভাইরাসের কারণে নিষেধাজ্ঞা থাকায় গত কয়েক মাস দরে জাহাজগুলো সেখানে ভাসছে। নাবিক পরিবর্তন বা তাদের বন্দরে নামার অনুমতি দেওযা হচ্ছে না।  

জানা গেছে, এমভি আনাস্তাসিয়ায় ১৬ জন ভারতীয় নাগরিক আছেন।  

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অনুরাগ শ্রীবাস্তব সাপ্তাহিক ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে বলেন, ক্রমাগত যোগাযোগের কারণে এমভি আনাস্তাসিয়ার নাবিকদের স্থানান্তরের অনুমতি পাওয়া গেছে। শিপিং কোম্পানিকেও বিষয়টি জানানো হয়েছে।  আমরা আশা করি, যত তাড়াতাড়ি সম্ভব বিষয়টির সুরাহা হবে।  

এর আগে অনুরাগ শ্রীবাস্তব জানান, ১৩ জুন থেকে চীনের জিংতাং বন্দরের কাছে পণ্যবাহী জাহাজ এমভি জগন্নাথ নোঙর করে আছে। সে জাহাজে ২৩ জন ভারতীয় নাগরিক রয়েছে। আরেকটি জাহাজ এমভি আনাস্তাসিয়ায় আছে ১৬ ভারতীয় নাগরিক, তারা ২০ সেপ্টেম্বর থেকে চীনের কাওফেডিয়ান বন্দরের কাছে নোঙর করে আছে। উভয় জাহাজই পণ্য খালাসের অপেক্ষায় আছে।  

তিনি জানান, করোনা ভাইরাস সংক্রান্ত নিষেধাজ্ঞার কথা উল্লেখ করে চীনা কর্তৃপক্ষ জাহাজগুলোকে কয়েক মাস ধরে ক্রু পরিবর্তনের অনুমতি দেয়নি। সূত্র: এএনআই

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০২১
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।