ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

শ্রীনগরে তথ্য প্রদর্শন করছে এলইডি স্ক্রিন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২১
শ্রীনগরে তথ্য প্রদর্শন করছে এলইডি স্ক্রিন

ভারত সরকারের স্মার্ট সিটি প্রকল্পের অধীনে শ্রীনগরে সরকারি প্রকল্প, আবহাওয়ার পূর্বাভাস, জাতীয় মহাসড়কের আধুনিকীকরণ এবং অ্যাম্বুলেন্স নম্বরসহ সাধারণ তথ্য প্রদর্শনের জন্য এলইডি স্ক্রিন বসানো হয়েছে।

শ্রীনগর স্মার্ট সিটি প্রজেক্ট কো-অর্ডিনেটর রিজওয়ান খুরশিদ বলেছেন, এই প্রকল্পের আওতায় এ পর্যন্ত শহরের গুরুত্বপূর্ণ স্থানে ১০টি এলইডি স্ক্রিন বসানো হয়েছে।

তিনি বলেন, স্মার্ট সিটি প্রকল্প প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন সরকারের ফ্ল্যাগশিপ প্রোগ্রাম। কেন্দ্র স্মার্ট সিটি প্রকল্পের আওতায় শ্রীনগরে উন্নয়ন কাজ করছে। আমরা শ্রীনগরের ১০টি অত্যন্ত গুরুত্বপূর্ণ স্থানে ১০টি এলইডি স্ক্রিন স্থাপন করেছি।  

তিনি জানান, শহরে আরও দশটি এলইডি স্ক্রিন বসানো হবে।

স্থানীয়রা কেন্দ্রীয় সরকারের প্রচেষ্টার প্রশংসা করেছেন। কারণ তারা এই ডিজিটাল বোর্ডগুলো থেকে গুরুত্বপূর্ণ তথ্য পাচ্ছেন।  

জাভেদ আহমেদ নামে স্থানীয় এক বাসিন্দা বলেন, এই বোর্ডগুলো তথ্য পাওয়া সহজ করে দিয়েছে। সরকারের পক্ষ থেকে এটি একটি ভালো উদ্যোগ।

আমজাদ খান নামের আরেক জন বলেন, এটা জনগণকে সরকারের দেওয়া সুবিধা এবং পরিকল্পনা সম্পর্কে জানাচ্ছে।  

শ্রীনগরের বাসিন্দা সমীর ইয়াতু বলেন, স্থানীয়দের গুরুত্বপূর্ণ তথ্য পেতে সাহায্য করার জন্য সরকারের আরও স্ক্রিন বসানো উচিত। আবহাওয়ার পূর্বাভাস এবং হাইওয়ে তথ্য এই বোর্ডগুলির সবচেয়ে উপকারী দিক। সূত্র: এএনআই

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০২১
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।