ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

আন্তর্জাতিক

পানশিরে আহমেদ মাসুদের বাড়ি তালেবানের দখলে

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২১
পানশিরে আহমেদ মাসুদের বাড়ি তালেবানের দখলে ছবির ক্যাপশন : আহমেদ মাসুদের বাড়ির সামনে তালেবান যোদ্ধারা

পানশির নিজেদের নিয়ন্ত্রণ প্রতিষ্ঠার দাবি করার পর এবার তারা প্রতিরোধ বাহিনীর অন্যতম নেতা আহমেদ মাসুদের বাড়িরও দখলে নেয়ার দাবি করেছে তালেবানরা। সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা ছবিতে দেখা গেছে মাসুদের বাড়ির সামনে দাঁড়িয়ে আছেন কয়েকজন তালেবান যোদ্ধা।

এদিকে স্থানীয়দের বরাত দিয়ে সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, পানশিরের একটি গোপন ডেরায় আশ্রয় নিয়েছেন আমরুল্লাহ সালেহ ও আহমেদ মাসুদ।

সোমবার (৬ সেপ্টেম্বর) সকালে তালিবানের প্রধান মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহিদ দাবি করেন, ‘আফগানিস্তানের শেষ প্রদেশ হিসেবে পানশির এখন আমাদের দখলে। গোটা আফগানিস্তানের দখল নিয়েছে তালেবান। এই বিজয়ের মধ্যদিয়ে আফগানিস্তান এখন পুরোপুরি যুদ্ধের জঞ্জাল মুক্ত হলো। '

যদিও তার ওই দাবি স্বীকার করেনি আহমদ মাসুদের নেতৃত্বাধীন ন্যাশনাল রেসিসটেন্স ফ্রন্ট অব আফগানিস্তানের (এনআরএফ)। তাদের মুখপাত্র আলি মাইসাম বলেন, তালেবানরা পানশিরের নিয়ন্ত্রণ নেয়নি। আমি তালেবানের এই দাবি প্রত্যাখ্যান করছি। এখনও সেখানে প্রতিরোধ বাহিনী রয়েছে। আমরা লড়াই করছি। আমরা আফগানদের প্রতিশ্রুতি দিচ্ছি, যতোদিন না স্বাধীনতা ও নিজেদের অধিকার ফিরে পাব ততোদিন লড়াই চলবে। ’

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০২১

এজেডএস/এমএমজেড       

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa