ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

রুশ রাষ্ট্রদূতকে ডেকেছে যুক্তরাজ্য

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২২
রুশ রাষ্ট্রদূতকে ডেকেছে যুক্তরাজ্য

ইউক্রেনে সামরিক আগ্রাসন চালানোর বিষয়ে ব্যাখা চাইতে লন্ডনে নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত আনাতোলি আন্তোনোভকে তলব করেছে যুক্তরাজ্য।

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) তুরস্কের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা আনাদুলু এজেন্সি এ খবর জানিয়েছে।

ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী লিজ ট্রুস বলেন, কোনো রকম উসকানি ছাড়া অন্যায়ভাবে ইউক্রেনে আক্রমণ করেছে রাশিয়া। সে জন্যই রুশ রাষ্ট্রদূতকে তলব করা হয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে ট্রুস আরো বলেন, ইউক্রেনকে সমর্থন জানিয়ে রাশিয়ার ওপর বড় নিষেধাজ্ঞা দেওয়া হবে। শিগগিরই নিষেধাজ্ঞার ঘোষণা আসবে।

আরও পড়ুন: ইউক্রেনে রুশ অভিযান, লিথুয়ানিয়ায় জরুরি অবস্থা ঘোষণা

এর আগে রাশিয়ার ইউক্রেন আগ্রাসনের মধ্যেই প্রধানমন্ত্রী বরিস জনসন ন্যাটোর জরুরি বৈঠকের আহ্বান জানিয়েছিলেন। তিনি বলেন, এটি আমাদের মহাদেশের জন্য একটি বিপর্যয়। এ সময় রাশিয়ার সামরিক হামলার ঘটনায় তিনি ‘মর্মাহত’ বলে উল্লেখ করেন।

বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল ছয়টার কিছু আগে টেলিভিশনের পর্দায় হাজির হন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এ সময় তিনি বলেন, ‘আমি সামরিক অভিযানের সিদ্ধান্ত নিয়েছি। ’ এরপরই কয়েকটি দিক থেকে ইউক্রেনে ঢুকে পড়ে রুশ বাহিনী।

বাংলাদেশ সময়: ২০৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২২
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।