ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

স্নেক আইল্যান্ডে নিহত সেনাদের প্রশংসা ইউক্রেনে

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২২
স্নেক আইল্যান্ডে নিহত সেনাদের প্রশংসা ইউক্রেনে

রাশিয়ার সামরিক বাহিনীর কাছে আত্মসমপর্ণ করতে অস্বীকার করে ইউক্রেনের একটি দ্বীপে নিহত ১৩ জন সৈনিকের গল্প ছড়িয়ে পড়েছে টুইটার, টিকটকসহ অন্যান্য সামাজিক যোগাযোগমাধ্যমে।

কৃষ্ণ সাগরে স্নেক আইল্যান্ড নামের ছোট্ট ওই দ্বীপে ইউক্রেনের ১৩ জন সৈনিক তাদের ঘাঁটির দখল ধরে রেখেছিল।

রাশিয়ার একটি যুদ্ধজাহাজ সেখানে গিয়ে তাদের আত্মসমপর্ণের নির্দেশ দেয়। কিন্তু তারা সেই নির্দেশ মেনে নেয়নি। ফলে তাদের ওপর গোলাবষর্ণ করতে শুরু করে রাশিয়ার যুদ্ধজাহাজ।

সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে যাওয়া অডিও রেকর্ডে শোনা যায়, রাশিয়ার যুদ্ধ জাহাজ থেকে বলা হচ্ছে, ‘তোমরা অস্ত্র সমপর্ণ করো এবং আত্মসমপর্ণ করো। অন্যথায় আমি গুলি চালাতে শুরু করবো। তোমরা কি শুনতে পাচ্ছো?’

এরপর ইউক্রেনের রক্ষীদের কথা শুনতে পাওয়া যায় ‘যথেষ্ট হয়েছে’। তারা ক্ষিপ্তভাবে রুশ যুদ্ধজাহাজের কথা মেনে নিতে অস্বীকৃতি জানায়। তাদের কথাটি ছিল ‘রাশিয়ান ওয়ারশিপ, গো ফ... ইউরসেলফ। ’

এরপর যুদ্ধজাহাজ থেকে সৈনিকদের ওপর গোলাবষর্ণ করা হলে ১৩ জন নিহত হয়।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদামির জেলেনস্কি নিহত সৈনিকদের সাহসিকতার প্রশংসা করে বলেছেন, তারা সবাই যুদ্ধে সাহসিকতার জন্য মরণোত্তর পুরস্কার পাবেন।

আরও পড়ুন: রাশিয়ার দখলে চেরনোবিল পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র

সূত্র: বিবিসি

বাংলাদেশ সময়: ১৪৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২২
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।