ঢাকা, বৃহস্পতিবার, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ জুলাই ২০২২, ০৭ জিলহজ ১৪৪৩

আন্তর্জাতিক

বিশ্বের সবচেয়ে খর্বাকার কিশোর সে 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১০ ঘণ্টা, মে ২৬, ২০২২
বিশ্বের সবচেয়ে খর্বাকার কিশোর সে 

বিশ্বের সবচেয়ে খর্বাকার কিশোর হিসেবে গিনেস অব ওয়ার্ল্ড রেকর্ডসে নাম তুলেছেন নেপালের দোর বাহাদুর খাপাঙ্গি। গিনেস অব ওয়ার্ল্ড রেকর্ডসের বরাত দিয়ে বৃহস্পতিবার(২৬ মে) এই তথ্য দিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

 

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, দোর বাহাদুর খাপাঙ্গি ২০০৪ সালে ১৪ নভেম্বর জন্মগ্রহণ করেন। তার উচ্চতা ২ ফুট ৪ দশমিক ৯ ইঞ্চি। গত ২৩ মার্চ তার উচ্চতা পরিমাপ করে নিয়ে যায় গিনেস অব ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃপক্ষ।  

দোর বাহাদুররের বড় ভাই নারা বাহাদুর খাপাঙ্গি বলেন, আমার ভাই গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের সার্টিফিকেট পেয়েছে। এতে আমি খুশি।  

 গিনেস অব ওয়ার্ল্ড রেকর্ডসের পক্ষ থেকে বলা হয়, দোর বাহাদুরকে একটি অনুষ্ঠানের মাধ্যমে সার্টিফিকেট বুঝিয়ে দেওয়া হয়।

দোর বাহাদুর খাপাঙ্গি  নেপালের রাজধানী কাঠমন্ডু থেকে ১৩০ কিলোমিটার দক্ষিণ-পূর্বাঞ্চলের জেলা সিন্ধুলিতে থাকে। তিনি তার বাবা মায়ের সর্বকনিষ্ঠ সন্তান।  দোর বাহাদুর বর্তমানে গ্রামের একটি স্কুলে পড়াশোনা করছে।  

 এর আগে বিশ্বের সবচেয়ে খর্বাকার কিশোর হিসেবে গিনেস অব ওয়ার্ল্ড রেকর্ডসে নাম তুলেছিলেন খগেন্দ্র থাপা মাগার। তিনিও নেপালের বাসিন্দা ছিল। তার উচ্চতা ছিল ২ ফুট ১ দশমিক ৮ ইঞ্চি।  

২০২০ সালে ২৭ বছর বয়সে মারা যান খগেন্দ্র।  

বাংলাদেশ সময়: ১৩০৮ ঘণ্টা, মে ২৬, ২০২২
 ইআর 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa