ঢাকা, সোমবার, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ জুলাই ২০২২, ০৪ জিলহজ ১৪৪৩

আন্তর্জাতিক

বুরকিনা ফাসোয় দুর্বৃত্তের হামলায় নিহত ৫০

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৫ ঘণ্টা, মে ২৭, ২০২২
বুরকিনা ফাসোয় দুর্বৃত্তের হামলায় নিহত ৫০

পশ্চিম আফ্রিকার দেশ বুরকিনা ফাসোর পূর্বাঞ্চলে সশস্ত্র দুর্বৃত্তদের হামলায় ৫০ জনের মৃত্যু হয়েছে। এ তথ্য জানিয়েছেন দেশটির আঞ্চলিক গভর্নর।

বৃহস্পতিবার (২৬ মে) এ খবর দিয়েছে সংবাদমাধ্যম রয়টার্স

বুরকিনা ফাসোর পূর্ব অঞ্চলের গভর্নর কর্নেল হুবার্ট ইয়ামিওগো বলেছেন, মাদজোয়ারির গ্রামীণ এলাকায় বাসিন্দাদের ওপর বুধবার এ হামলার ঘটনা ঘটে। তবে হামলার পেছনে কারা রয়েছে তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

ইয়ামিওগো বলেন, নিহতরা পার্শ্ববর্তী দেশ বেনিন ও টোগো সীমান্তের কাছাকাছি পামা অঞ্চলের নিকটবর্তী একটি শহরে ভ্রমণ করছিলেন। একপর্যায়ে সশস্ত্র দুর্বৃত্তদের হামলায় তারা প্রাণ হারান।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, গত বুধবার হওয়া সর্বশেষ এ হামলার আগে চলতি মাসে বুরকিনা ফাসোতে আরও দু’টি হামলার ঘটনা ঘটে। এর একটিতে ১৭ জন বেসামরিক নাগরিক এবং অন্যটিতে ১১ সেনাসদস্য নিহত হয়েছেন।

২০১৫ সাল থেকে সশস্ত্র মিলিশিয়া গোষ্ঠীগুলোর ক্রমবর্ধমান হামলা মোকাবিলায় রীতিমতো সংগ্রাম করছে বুরকিনা ফাসো। সশস্ত্র এসব গোষ্ঠীগুলোর বেশিরভাগই জঙ্গিগোষ্ঠী আল কায়দা এবং আইএসের সঙ্গে সম্পৃক্ত।

গত এক দশকে আফ্রিকার এ দেশটিতে সহিংসতা অনেক বেড়েছে এবং জোরালো হয়েছে। আর এতে প্রতি বছর হাজার হাজার বেসামরিক লোক নিহত হচ্ছেন।

বাংলাদেশ সময়: ১৩৩৪ ঘণ্টা, মে ২৭, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa