ঢাকা, সোমবার, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ জুলাই ২০২২, ০৪ জিলহজ ১৪৪৩

আন্তর্জাতিক

কাশ্মীরের টিকটক স্টার হত্যাকারীরা বন্দুকযুদ্ধে নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৬ ঘণ্টা, মে ২৭, ২০২২
কাশ্মীরের টিকটক স্টার হত্যাকারীরা বন্দুকযুদ্ধে নিহত

ভারত-শাসিত কাশ্মীরে অভিনেত্রী-গায়িকা ও টিকটক স্টার আমরিন ভাট (৩৫) হত্যাকাণ্ডে জড়িত চার ব্যক্তি পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন।

বৃহস্পতিবার (২৬ মে) রাতে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধ হয় লস্কর-ই-তইবার ওই সদস্যদের।

বুধবার রাত ৮টার দিকে বদগামের চদোরা এলাকায় আমরিনকে বাড়িতে ঢুকে গুলি চালিয়ে হত্যা করে দুই ব্যক্তি। যদিও সংবাদ সংস্থা পিটিআই তখন জানিয়েছিল, ওইদিন রাতে তিন সশস্ত্র জঙ্গি আমরিনের বাড়িতে ঢুকে এলোপাতাড়ি গুলি চালায়। এ সময় আমরিনের ঘাড়ে গুলি লাগে। গুলিবিদ্ধ হয় ঘটনাস্থলে উপস্থিত থাকা তার ১০ বছর বয়সী ভাতিজাও। সে এখনও হাসপাতালে চিকিৎসাধীন।

কাশ্মীর পুলিশ জানায়, আমরিন হত্যাকাণ্ডের পর পুরো এলাকা ঘিরে ফেলা হয়। সেই জালে আটকা পড়ে লস্কর-ই-তইবার দুই সদস্য। বৃহস্পতিবার রাতে পুলিশের গুলিতে নিহত হন তারা। তাদের কাছ থেকে একে ৫৬ রাইফেল, চারটি গুলিভরা ম্যাগাজিন এবং একটি পিস্তল উদ্ধার করা হয়েছে। এছাড়াও শ্রীনগরের অদূরে আরেকটি বন্দুকযুদ্ধে আরও দুই লস্কর সদস্যের মৃত্যু হয়েছে। লস্কর কমান্ডার লতিফের নির্দেশে তারা এ কাজ করেছিলেন বলে দাবি পুলিশের।

এর আগে মঙ্গলবার শ্রীনগরে এক পুলিশ অফিসারের ওপর একইভাবে আক্রমণ চালানো হয়েছিল। ওই পুলিশ অফিসার নিহত হয়েছেন। তার মেয়ে তাকে বাঁচাতে গেলে তিনিও আহত হন। তিনিও এখন হাসপাতালে চিকিৎসাধীন।

তবে সোশ্যাল মিডিয়ায় তুমুল জনপ্রিয় আমরিনকে কেন হত্যা করা হলো, সে বিষয়ে কিছু জানাতে পারেনি কাশ্মীর পুলিশ। আমরিনের টিকটক ভিডিও খুবই জনপ্রিয় ছিল। টেলিভিশনে অভিনয়ের পাশাপাশি সোশ্যাল মিডিয়ায় নিজের গানের ভিডিও আপলোড করতেন তিনি। তবে ২৪ ঘণ্টায় দুজনকে হত্যা ও টার্গেট কিলিং অব্যাহত থাকায় কাশ্মীরজুড়ে আতঙ্কের পরিবেশ সৃষ্টি হয়েছে।

সূত্র: পিটিআই, ডয়চে ভেলে

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, মে ২৭, ২০২২
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa