ঢাকা, সোমবার, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ জুলাই ২০২২, ০৪ জিলহজ ১৪৪৩

আন্তর্জাতিক

এবার কানাডায় স্কুলের সামনে পুলিশের গুলিতে বন্দুকধারী নিহত 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৭ ঘণ্টা, মে ২৭, ২০২২
এবার কানাডায় স্কুলের সামনে পুলিশের গুলিতে বন্দুকধারী নিহত  কানাডায় স্কুলের সামনে পুলিশের গুলিতে বন্দুকধারী নিহত 

কানাডার অন্টারিও প্রদেশের রাজধানী টরন্টোতে স্কুলের সামনে এক বন্দুকধারী ব্যক্তি পুলিশের গুলিতে নিহত হয়েছেন। স্থানীয় সময় বৃহস্পতিবার (২৬ মে) বিকেলে এই ঘটনা ঘটে।

  

বার্তা সংস্থা রয়টার্সের একটি প্রতিবেদনে এমনটি বলা হয়েছে।  

যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যে একটি প্রাথমিক স্কুলে বন্দুক হামলার একদিন পরই কানাডায় এমন ঘটনা ঘটল ।

 স্থানীয় সংবাদমাধ্যমকে টরন্টো পুলিশের কর্মকর্তারা জানিয়েছেন, বৃহস্পতিবার বিকেলের দিকে টরন্টোর উইলিয়াম জি ডেভিস জুনিয়র পাবলিক স্কুলের সামনের সড়কে বন্দুকধারী ২০ বছর বয়সী এক যুবক পুলিশের গুলিতে নিহত হন।  যে সড়কে ওই বন্দুকধারীকে হত্যা করা হয়, সেখান থেকে উইলিয়াম জি ডেভিস জুনিয়র স্কুলের দূরত্ব মাত্র ১৩০ মিটার। এছাড়া ওই সড়কে আরও ৫ টি স্কুল রয়েছে।

পুলিশ কর্মকর্তারা এ ব্যাপারে আর কোনো বিস্তারিত তথ্য দেননি। এক টুইটবার্তায় টরন্টো পুলিশের প্রধান জেমস রামের বলেন, এই ঘটনার সঙ্গে সম্পর্কিত তথ্য-প্রমাণ সংগ্রহের কাজ চলছে।  এখন পর্যন্ত এ বিষয়ে তেমন কোনো তথ্য আমাদের হাতে নেই।

স্থানীয় সময় বুধবার টেক্সাসে রব এলিমেন্টারি প্রাথমিক স্কুলে এক বন্দুকধারীর হামলায় ১৯ শিক্ষার্থীসহ ২ শিক্ষক নিহত হন। যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব ওয়াশিংটনের হেলথ ম্যাট্রিক্স অ্যান্ড ইভ্যালুয়েশন ইনস্টিটিউটের গবেষণা বলছে, ২০২১ সালে যুক্তরাষ্ট্রে প্রতি ১ লাখ মানুষের মধ্যে বন্দুক হামলায় মৃত্যু হয়েছে ৪ দশমিক ১২ জনের। কানাডায় ওই বছর বন্দুক হামলায় নিহতের হার ছিল দশমিক ৫ জন।  

সূত্র: রয়টার্স 

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, ২৭ মে, ২০২২
ইআর 


 

 
 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa