ঢাকা, রবিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৯, ০৪ ডিসেম্বর ২০২২, ০৯ জমাদিউল আউয়াল ১৪৪৪

আন্তর্জাতিক

সাংবাদিক-ব্যাংকারদের যুদ্ধে নেবে না রাশিয়া 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২২
সাংবাদিক-ব্যাংকারদের যুদ্ধে নেবে না রাশিয়া 

ইউক্রেন যুদ্ধে সেনা বাড়ানোর নির্দেশ দিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। শুক্রবার (২৩ সেপ্টেম্বর) রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, এই সেনাদের দলে প্রযুক্তি সংশ্লিষ্ট কাজের সঙ্গে জড়িত কিছু ব্যক্তি, রাষ্ট্রীয় গণমাধ্যমে কাজ করা সাংবাদিক, ব্যাংকারদের নেওয়া হবে না।

 

এর আগে রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগু জানিয়েছিলেন, ইউক্রেনে আরও তিন লাখ সেনা পাঠাবে মস্কো। ক্রেমলিনের পক্ষ থেকে জানানো হয়, রিজার্ভে থাকা আংশিক সেনাদের নির্দেশ দেওয়া হয়েছে।  

এর আগে রাশিয়ার স্বাধীন ও নির্বাসিত গণমাধ্যম নোভায়া গাজেতার প্রতিবেদনে বলা হয়, ইউক্রেনে ১০ লাখ সেনা পাঠাতে চায় ইউক্রেন।  

ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকোভ সাংবাদিকদের জানিয়েছেন, ১০ লাখ সেনা পাঠানোর খবরটি সঠিক নয়।    

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় বিবৃতিতে বলছে, গুরুত্বপূর্ণ শিল্পে কাজ করা কিছু কর্মচারীকে সেনা খসড়া থেকে বাদ দেওয়া হবে। উচ্চ-প্রযুক্তি শিল্পের কাজ চালিয়ে যাওয়া, সেইসঙ্গে রাশিয়ার আর্থিক ব্যবস্থার কথা চিন্তা করা এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।  

এছাড়া কিছু আইটি কর্মী, টেলিযোগাযোগ খাতের সঙ্গে, সংশ্লিষ্ট কর্মী, ব্যাংকার ও রাষ্ট্রীয় গণমাধ্যমে কাজ করা সাংবাদিক এই তালিকায় অন্তর্ভুক্ত হবে না।  

প্রত্যেক প্রতিষ্ঠানের প্রধানদের নির্দিষ্ট এই পেশাদার ব্যক্তিদের বাদ দিয়ে সেনা তালিকার খসড়া জমা দেওয়ার নির্দেশ দিয়েছে রুশ সরকার।  

সূত্র: এনডিটিভি

বাংলাদেশ সময়: ২০১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২২ 
ইআর

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa