ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জুন ২০২৪, ০৫ জিলহজ ১৪৪৫

ইসলাম

সিলেট থেকে মদিনা গেলেন ৩৮৯ হজযাত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৯ ঘণ্টা, মে ২৩, ২০২৪
সিলেট থেকে মদিনা গেলেন ৩৮৯ হজযাত্রী

সিলেট: সৌদি আরবের মদিনার উদ্দেশে সিলেট থেকে প্রথম হজ ফ্লাইটে ৩৮৯ জন যাত্রী রওনা হয়েছেন। বুধবার (২২ মে) বিকেল ৪টা ৪০ মিনিটে হজের প্রথম ফ্লাইট বিজি-২৩৭ মদিনার উদ্দেশে ছেড়ে যায়।

 

এর আগে বিকেল ৩টায় সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে প্রথম হজ ফ্লাইটের উদ্বোধন করেন প্রবাসীকল্যাণ প্রতিমন্ত্রী ও সিলেট-২ আসনের সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী।

উদ্বোধনী ফ্লাইটে ৩৮৯ জন হজযাত্রী নিয়ে উড়াল দেয় বিমানের বিজি-২৩৭ ফ্লাইটটি।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সিলেট অফিস সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

জানা গেছে, ঢাকা থেকে ২৯ জন হজযাত্রী নিয়ে এসে ফ্লাইটটি সিলেটের ৩৬০ জনসহ মোট ৩৮৯ জন নিয়ে বিকেল ৪টা ৪০ মিনিটে মদিনার উদ্দেশে ছেড়ে গেছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সূত্র আরও জানায়, সিলেট অঞ্চলের হজযাত্রীদের জন্য এবার ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৫টি ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ৫টি ফ্লাইটে মোট ২ হাজার ৯৫ হজযাত্রী পরিবহন করা হবে।

প্রথম দিনের ফ্লাইট ছাড়া বাকিগুলো পরিচালিত হবে সিলেট-জেদ্দা রুটে। বাকি চারটি ফ্লাইটের শিডিউল হচ্ছে আগামী ১, ৩, ৬ ও ৯ জুন।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ধর্মমন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থানীয় কমিটির সভাপতি মাওলানা হুছামুদ্দিন চৌধুরী এমপি, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য শফিউল আলম চৌধুরী নাদেল এমপি ও সিলেট সিটি করপোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী।

বাংলাদেশ সময়: ০৯৪৬ ঘণ্টা, মে ২৩, ২০২৪
এনইউ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।