ঢাকা, রবিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

ইসলাম

মুনিরীয়া যুব তবলীগের এশায়াত সম্মেলনে মুসল্লিদের ঢল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪০ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৪
মুনিরীয়া যুব তবলীগের এশায়াত সম্মেলনে মুসল্লিদের ঢল ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশের এশায়াত (প্রচার) সম্মেলনে ধর্মপ্রাণ মুসলমানদের ঢল নেমেছে।

শনিবার আছরের নামাজের আগেই সম্মেলনস্থল জাতীয় মসজিদ বায়তুল মোকাররম চত্বর কানায় কানায় পূর্ণ হয়ে যায়।

  বাদ মাগরিব তা জনস্রোত সমাবেশ স্থল ছাপিয়ে আশেপাশের এলাকা ও সড়ক ছড়িয়ে পড়ে।

মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশের উদ্যোগে আয়োজিত এশায়াত সম্মেলনে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ধর্মপ্রাণ মুসল্লিরা যোগ দিয়েছেন। সম্মেলন গভীর রাত পর্যন্ত চলবে বলে জানান আয়োজকরা।

এ দিকে এশায়াত সম্মেলনকে কেন্দ্র করে রাজধানীর বিভিন্ন ভবন, মোড় ও সড়কদ্বীপে কোরআন-হাদিস, দরূদ শরীফ এবং গাউছুল আজমের বাণী সম্বলিত ব্যানার ও ফেস্টুন টানানো হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের মোর্শেদ আওলাদে শাহছুফি আল্লামা অধ্যক্ষ ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ আহমদী মাদ্দাজিল্লুহুল আলী।   

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি বিভাগের সাবেক চেয়ারম্যান প্রফেসর ড. মোহাম্মদ আবুল মনছুরের সভাপতিত্বে এশায়াত সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ জমিয়াতুল মোদারেছিনের মহসচিব অধ্যক্ষ আল্লামা শাব্বীর আহমদ মোমতাজী,অ্যালবিয়ন ল্যাবরেটরিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আলহাজ মোহাম্মদ নেজাম উদ্দিন।

এতে অন্যন্যদের মধ্যে আল্লামা মুফতি মুহাম্মদ ইব্রাহিম হানফি, আল্লামা কাজী আনোয়ারুল আলম ছিদ্দিকী, উপাধ্যক্ষ বদিউল আলম আহমদী, আল্লামা মোহাম্মদ আশেকুর রহমান, আল্লামা এমদাদুল হক মুনিরী, আল্লামা সেকান্দর আলী ও আল্লামা মুহাম্মদ ফোরকান বক্তব্য দেন।  

সম্মেলনে মিলাদ-কিয়াম শেষে প্রধান অতিথি দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহর সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মুনাজাত পরিচালনা করবেন।
১৯৮৬ সালে প্রতিষ্ঠিত মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ একটি অরাজনৈতিক তরিকত ভিত্তিক আধ্যাত্বিক সংগঠন।

আধ্যাতিক চেতনা বিকাশের মাধ্যমে বিপথগামী যুবকদের ছেরাতুল মুসতাকিমের দিকে ধাবিত করা এবং যুব সমাজকে নৈতিক অবক্ষয় থেকে মুক্তি দেওয়াই সংগঠনের মূল উদ্দেশ্য।

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa