ঢাকা, মঙ্গলবার, ১২ ভাদ্র ১৪৩১, ২৭ আগস্ট ২০২৪, ২১ সফর ১৪৪৬

আইন ও আদালত

নাটোরে সাবেক এমপি শিমুলসহ ১৩৭ জনের নামে হত্যা মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৭ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২৪
নাটোরে সাবেক এমপি শিমুলসহ ১৩৭ জনের নামে হত্যা মামলা

নাটোর: গার্মেন্টস ব্যবসায়ী মেহেদী হাসান রবিনকে হত্যার অভিযোগ এনে নাটোর-২ ( সদর ও নলডাঙ্গা) আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শফিকুল ইসলাম শিমুলকে প্রধান আসামি করে ১৩৭ জনের নামে আরও একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে।

সোমবার (২৬ আগস্ট) দুপুরে মামলার বাদী নিহত মেহেদী হাসান রবিনের মামা সোহেল রানা বাদী হয়ে সদর থানায় মামলাটি দায়ের করেন।

মামলার অভিযোগকারী সোহেল রানা শহরের উত্তর বড়গাছা এলাকার বাসিন্দা।

এ মামলার অপর উল্লেখযোগ্য আসামিরা হলেন, জেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল ইসলাম, সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান, সহ-সভাপতি সাবেক মেয়র উমা চৌধুরী জলি, এমপি শিমুলের তিন ভাই, ব্যক্তিগত সহকারী আকরামুল ইসলাম, ভগ্নিপতি আমিরুল ইসলাম জাহান ও ভাগ্নে নাফিউল ইসলাম অন্তর, জেলা যুবলীগ সভাপতি বাসিরুর রহমান খান এহিয়া চৌধুরী, ছাত্রলীগ সভাপতি ফরহাদ বিন আজিজসহ ১৩৭ জনকে অভিযুক্ত করা হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অংশ হিসেবে ৫ আগস্ট মামলার প্রধান আসামি সাবেক এমপি শফিকুল ইসলাম শিমুলের নির্দেশে শহরের উত্তর বড়গাছা বড়মোড় এলাকা থেকে অভিযুক্তরা মেহেদী হাসান রবিনকে তুলে নিয়ে গিয়ে সাবেক এমপির বাড়িতে আটকে রাখেন।

শেখ হাসিনার পতনের পর সেই ঘরে আগুন জ্বালিয়ে দিয়ে পালিয়ে যায় এমপিসহ তার সহযোগীরা। এ সময় স্থানীয়রা রবিনকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল হাসপাতালে ভর্তি করেন। সেখানে অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য ঢাকা বঙ্গবন্ধু মেডিকেল কলেজে হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় ৭ আগস্ট ভোরে মেহেদী হাসান রবিন মারা যান। এ ঘটনার পরিপ্রেক্ষিতে নিহত রবিনের মামা বাদী হয়ে এ মামলাটি দায়ের করেন।

নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমান মামলার সত্যতা নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, ঘটনা তদন্ত করে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২১৪৬ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২৪
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।