ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

‘জেলায় জেলায় ট্রাইব্যুনাল স্থাপনের সিদ্ধান্ত হয়নি’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৯ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১৬
‘জেলায় জেলায় ট্রাইব্যুনাল স্থাপনের সিদ্ধান্ত হয়নি’

ঢাকা: ‘যুদ্ধাপরাধীদের বিচার জনগণের চাওয়া। এক্ষেত্রে অনেক কিছু ভাবনা-চিন্তার আছে।

মানবতাবিরোধী অপরাধের বিচারে গঠিত আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল জেলায় জেলায় স্থাপনের কোনো সিদ্ধান্ত নেয়নি আইন মন্ত্রণালয়’।

বুধবার (২৬ অক্টোবর) রাজধানীর বিচার প্রশিক্ষণ ইন্সটিটিউটে বিচারকদের প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন শেষে সাংবাদিকদের এসব কথা বলেছেন আইনমন্ত্রী আনিসুল হক।

প্রধান বিচারপতি সম্প্রতি জেলায় জেলায় ট্রাইব্যুনাল স্থাপনের বিষয়ে যে কথা বলেছেন, সে বিষয়ে আইনমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন সাংবাদিকরা। এ সংক্রান্ত প্রশ্নের জবাবে তিনি বলেন, এটি তার ব্যক্তিগত বক্তব্য।

দিনাজপুরের ৫ বছরের শিশুকে ধর্ষণ ও পৈশাচিক নির্যাতন এবং হত্যা-ধর্ষণসহ এ ধরনের স্পর্শকাতর মামলার বিচার দ্রুত বিচার ট্রাইব্যুনালে হবে বলেও জানান আইনমন্ত্রী। তিনি বলেন, প্রসিকিউশনকে বিচার দ্রুত সম্পন্ন করতে নির্দেশনা দেওয়া হবে।

এর আগে প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আনিসুল হক বলেন, বিচার বিভাগের আধুনিকায়ন ও ডিজিটালাইজেশনে ৩২৭ কোটি টাকা ব্যয়ে প্রকল্প বাস্তবায়িত হচ্ছে।

যুগ্ম জেলা ও দায়রা জজ এবং সমপর্যায়ের বিচারকদের ১৩১তম এ রিফ্রেসার প্রশিক্ষণ কোর্স চলবে আগামী ০৩ নভেম্বর পর্যন্ত।

বাংলাদেশ সময়: ১১৫৪ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১৬
আরএটি/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa