ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

পাথরঘাটায় ১৩ জেলের জেল-জরিমানা

উপজেলা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৭
পাথরঘাটায় ১৩ জেলের জেল-জরিমানা

পাথরঘাটা (বরগুনা): বরগুনার পাথরঘাটা উপজেলায় ১৩ জেলেকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বিভিন্ন মেয়াদে জেল জরিমানা করা হয়েছে। বুধবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো. ইকবাল হোসেন এ জেল জরিমানার আদেশ দেন।

এর আগে মঙ্গলবার গভীর রাতে বিষখালী-বলেশ্বর নদীর লালদিয়ার দক্ষিণ থেকে এফবি মায়ের দোয়া ও এফবি ছোট হুজুরের দোয়া নামে দুইটি মাছ ধরা ট্রলার, বিপুল পরিমাণ জাটকাসহ ১৯ জেলেকে আটক করে পুলিশ ও মৎস্য বিভাগ।

দণ্ডপ্রাপ্তদের মধ্যে আল-আমিন (২০), কাওছার হাওলাদার (১৯) জাকির হোসেন (৩০) মনির হাওলাদার (৩৪) সোহেল আকন (২০) আমির খান, (২৭) এমাদুল (১৯), গণেশ মাঝি (৪৬) সাইকুল ইসলাম (৪০), নুরুল আমিনকে (৫০) এক বছর করে কারাদণ্ড, ট্রলার মালিক আব্দুল জলিল মৃধা (৪০), খায়রুল ইসলাম (২৮) ও মাইনুলকে (৩২) অপরাধের বিবেচনায় ২ হাজার টাকা করে জরিমানা করা হয়।

তাদের বাড়ি বরগুনার পাথরঘাটা ও পিরোজপুরের ভান্ডারিয়া এলাকায়।

এছাড়াও আটক চরদুয়ানী ইউনিয়নের চেয়ারম্যান হাফিজ উদ্দিন আহম্মেদ ফিরোজের ছেলে যুবলীগ নেতা বদরুল হুদা বনির মালিকানা এফবি মায়ের দোয়া দুই লাখ টাকা ও আব্দুল জলিল মৃধার মালিকানা এফবি ছোট হুজুরের দোয়া ট্রলারটি ১৫ হাজার টাকা প্রকাশ্য নিলামে বিক্রি করা হয়। এছাড়া জব্দকৃত ২০ হাজার মিটার জাল পুড়িয়ে ফেলা হয়।

উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো. ইকবাল হোসেন বাংলানিউজকে জানান, ১৩ জনকে বিভিন্ন মেয়াদে জেল জরিমানার আদেশ দেওয়া হয়েছে। অপর এক জেলে মানসিক ভারসাম্যহীন থাকায় তাকে শাস্তির আওতায় আনা হয়নি। এছাড়া বাকী পাঁচজন অপ্রাপ্ত বয়স হওয়ায় তাদের ছেড়ে দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।