ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

আইন ও আদালত

পরোয়ানা-মামলা বাতিল চান কুসিক মেয়র সাক্কু

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৬ ঘণ্টা, মে ৩, ২০১৭
পরোয়ানা-মামলা বাতিল চান কুসিক মেয়র সাক্কু

ঢাকা: দুনীর্তি মামলা এবং ওই মামলায় জারি করা পরোয়ানা বাতিল চেয়ে হাইকোর্টে  আবেদন করেছেন সিটি করপোরেশনের মেয়র মনিরুল হক সাক্কু।

বুধবার (৩ মে ) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় আবেদন করা হয়েছে। এ আবেদনের একটি অনুলিপি দুদকের আইনজীবী খুরশীদ আলম খানকেও সরবরাহ করা হয়েছে।



তিনি বলেন, ওই মামলা বাতিল এবং ১৮ এপ্রিল তার বিরুদ্ধে জারি করা পরোয়ানা বাতিল চেয়ে আবেদন করা হয়েছে। তার আইনজীবীদের দাবি, তিনি হাইকোর্ট থেকে জামিনে আছেন। কিন্তু মামলার অভিযোগপত্রের পর গ্রেফতারি পরোয়ানা জারি করায় কুমিল্লার মেয়র আইনের দৃষ্টিতে এখন পলাতক।

এ আবেদনের ওপর বৃহস্পতিবার শুনানি হতে পারে বলে জানান আইনজীবীরা।

আদালতে সাক্কুর পক্ষে থাকবেন আইনজীবী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

২০০৮ সালের ৭ জানুয়ারি দুদকের সহকারী পরিচালক শাহীন আরা মমতা বাদী হয়ে সাক্কু ও তার স্ত্রী আফরোজা জেসমিনের বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও তথ্য গোপন করার অভিযোগে রমনা থানায় মামলা করেন। দীর্ঘ আট বছর তদন্ত শেষে গত বছরের ৪ ফেব্রুয়ারি দুদকের সহকারী পরিচালক নুরুল হুদা আদালতে অভিযোগপত্র জমা দেন। তবে মামলা থেকে সাক্কুর স্ত্রীকে অব্যাহতি দেয়ার আবেদন জানানো হয়।
এরপর গত ১৮ এপ্রিল এই মামলায় অভিযোগপত্র আমলে নিয়ে সাক্কুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন ঢাকা মহানগরের জ্যেষ্ঠ বিশেষ জজ মো. কামরুল হোসেন মোল্লা।

বাংলাদেশ সময় : ১৬১০ ঘণ্টা, মে ০৩, ২০১৭
ইএস/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।