ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

টেকনিশিয়ানকে হত্যার দায়ে যুবকের যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২১
টেকনিশিয়ানকে হত্যার দায়ে যুবকের যাবজ্জীবন

কুড়িগ্রাম: কুড়িগ্রামে দাওয়াত দিয়ে ডেকে নিয়ে ছানোয়ার হোসেন লিচু নামে এক মোবাইল ফোনের টেকনিশিয়ানকে হত্যার দায়ে দুলাল হোসেন নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) দুপুরে কুড়িগ্রাম জেলা ও দায়রা জজ মো. আব্দুল মান্নান আসামি দুলালের উপস্থিতিতে এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত দুলাল কুড়িগ্রাম জেলার রৌমারী উপজেলার যাদুরচর ইউনিয়নের কোমরভাঙ্গী (পাখিউড়া) গ্রামের ফরজ আলীর ছেলে। আর নিহত ছানোয়ার একই গ্রামের দেলোয়ার হোসেনের ছেলে।  

মামলায় রাষ্ট্র পক্ষে ছিলেন পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট আব্রাহাম লিংকন এবং আসামি পক্ষে আইনজীবী ছিলেন এনামুল হক চৌধুরী।

পিপি আব্রাহাম লিংকন বাংলানিউজকে জানান, নিহত ছানোয়ার রৌমারী উপজেলার সায়েদাবাদ বাজারে মোবাইল সার্ভিসিং করতেন। দুলালের ভাই সাইফুল ইসলামও ওই বাজারে একই ব্যবসা করতেন। ছানোয়ার নিহত হওয়ার তিন থেকে চার মাস আগে সাইফুলের ওপর রাতের অন্ধকারে হামলার ঘটনায় সাইফুলের পরিবারের সদস্যরা ছানোয়ারকে সন্দেহ করেন। এর জের ধরে ২০১০ সালের ২১ ফেব্রুয়ারি রাতে দাওয়াত খাওয়ানোর কথা বলে ছানোয়াকে পার্শ্ববর্তী রাজীবপুর উপজেলার বদরপুর গ্রামের একটি মাঠে নিয়ে পূর্ব পরিকল্পনা অনুযায়ী ছুরিকাঘাত এবং তার দুই হাতের কব্জি ভেঙে দেন দুলাল। পরে ছানোয়ারের চিৎকারে স্থানীয়রা এগিয়ে এসে দ্রুত তাকে উদ্ধার করে রাজীবপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ঘটনায় পরের দিন (২২ ফেব্রুয়ারি ২০১০ সালে) নিহত ছানোয়ারের বাবা দোলোয়ার হোসেন বাদী হয়ে রাজীবপুর থানায় দুলাল ও তার ভাই সাইফুল তাদের বাবা ফরজ আলীসহ অজ্ঞাত কয়েকজনের বিরুদ্ধে মামলা করেন। দীর্ঘ প্রায় ১১ বছর মামলার বিচারকার্য শেষে আসামিদের উপস্থিতিতে আদালত অভিযুক্ত দুলালকে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন কারাদণ্ড ও ২৫ হাজার টাকা অর্থদণ্ড দেন।

মামলার অপর আসামিদের অপরাধ প্রমাণিত না হওয়ায় আদালত তাদের খালাস দিয়েছেন বলেও জানান পিপি আব্রাহাম।  

বাংলাদেশ সময়: ১৮৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০২১
এফইএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।