ঢাকা, বৃহস্পতিবার, ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১, ২০ রবিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

জামায়াতের সেক্রেটারিসহ ৯ জনের বিরুদ্ধে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২১
জামায়াতের সেক্রেটারিসহ ৯ জনের বিরুদ্ধে মামলা

ঢাকা: জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ারসহ আটক দলটির নয়জন নেতাকর্মীর বিরুদ্ধে সন্ত্রাসদমন বিরোধী আইনে মামলা দায়ের করা হয়েছে।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) রাজধানীর ভাটারা থানায় তাদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়।

গুলশান বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. আসাদুজ্জামান জানান, জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার, অ্যাসিস্টেন্ট সেক্রেটারি জেনারেল হামিদুর রহমান আজাদসহ নয়জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে। তাদেরকে ওই মামলায় রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হবে।

সোমবার (৬ সেপ্টেম্বর) রাজধানীর ভাটারা এলাকা থেকে তাদেরকে গ্রেফতারের পর ডিসি আসাদুজ্জামান বলেন, জামায়াতের নেতারা একটি বাসায় গোপন বৈঠকে মিলিত হয়েছিলেন। বৈঠকে তারা রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র ও নাশকতার পরিকল্পনা করছিলেন। গোপন সংবাদে বৈঠকের খবর জানতে পেরে অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।

অভিযানে আটকরা হলেন-জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার, অ্যাসিস্টেন্ট সেক্রেটারি জেনারেল হামিদুর রহমান আজাদ, রফিকুল ইসলাম খান, নির্বাহী পরিষদ সদস্য ইজ্জত উল্লাহ, মোবারক হোসেন, আব্দুর রব, ছাত্র শিবিরের সাবেক সভাপতি ইয়াসিন আরাফাত, জামায়াতের কর্মী মনিরুল ইসলাম ও আবুল কালাম।

বাংলাদেশ সময়: ১৩৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ০৭, ২০২১
পিএম/এএটি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa