ঢাকা, বৃহস্পতিবার, ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১, ২০ রবিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

১০ বছর গৃহবন্দি রাখার অভিযোগ, সেই বৃদ্ধ মাকে হাজিরের নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২১
১০ বছর গৃহবন্দি রাখার অভিযোগ, সেই বৃদ্ধ মাকে হাজিরের নির্দেশ

ঢাকা: রাজধানীর মিরপুরের আরামবাগে বড় ছেলের বাসায় ১০ বছর ধরে মাকে গৃহবন্দি করে রাখার অভিযোগ এনে রিটের পর হাইকোর্ট সেই বৃদ্ধাকে হাজিরের নির্দেশ দিয়েছেন। আগামী ২৬ সেপ্টেম্বর হাজির করতে বড় ছেলেকে নির্দেশ দেওয়া হয়েছে।

রোববার (১২ সেপ্টেম্বর) বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

তবে হাইকোর্টের আদেশের তথ্য মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) সাংবাদিকদের জানান রিট আবেদনকারী পক্ষের আইনজীবী ব্যারিস্টার তৌফিক ইনাম টিপু।

এ আইনজীবী জানান, চার সন্তানের জননী বৃদ্ধা আছিয়া আক্তারকে ১০ বছর ধরে আটকে রাখার অভিযোগে ওই নারীর বড় ছেলের বিরুদ্ধে হাইকোর্টে রিট আবেদন করেন অপর তিন সন্তান। মাকে দেখার অনুমতি ও উদ্ধারের নির্দেশনা চেয়ে এ আবেদন করেন রাফসান মোর্শেদ ও পারভীন আক্তারসহ তিনজন।

অভিযোগে বলা হয়, মিরপুর আরামবাগ এলাকার বাসিন্দা বয়ো বৃদ্ধা আছিয়া আক্তারের দুই ছেলে ও দুই মেয়ে রয়েছে। ছোট ছেলে রাফসান মোর্শেদের বাসা থেকে ২০১১ সালের ২৭ মে তাকে নিজের বাসায় নিয়ে যান বড় ছেলে রবিউল মোর্শেদ মিলন।

এরপর থেকে তিন-ভাইবোনকে মায়ের সঙ্গে কোনোভাবেই দেখা করতে দেননি রবিউল মোর্শেদ মিলন। মাকে দেখার চেষ্টা করলে তাদের গেট থেকে বের করে দেওয়া হয়। নিরুপায় হয়ে সংশ্লিষ্ট থানায় সাধারণ ডায়েরি করেন এবং পুলিশের সহায়তায় দুই বছর আগে শুধুমাত্র দু’বার দেখা করার সুযোগ পান।

এরপর আর তাদের দেখা করতে দেওয়া হচ্ছে না। মাকে অন্যান্য সন্তানের কাছ থেকে সম্পূর্ণ বিচ্ছিন্ন করে গৃহবন্দি করে রাখা হয়েছে। তাদের মা অত্যন্ত অসুস্থ এবং তাকে পর্যাপ্ত চিকিৎসা দেওয়া হচ্ছে না। এরপর তারা হাইকোর্টে রিট করেন।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২১
ইএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa