ঢাকা, বৃহস্পতিবার, ৬ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারি ২০২২, ১৬ জমাদিউস সানি ১৪৪৩

আইন ও আদালত

রিজেন্সির কবির-ফাহিমের জামিন স্থগিত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৪ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২১
রিজেন্সির কবির-ফাহিমের জামিন স্থগিত

ঢাকা: অর্থ আত্মসাতের মামলায় রিজেন্সি হোটেল অ্যান্ড রিসোর্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক কবির রেজা ও পরিচালক ফাহিম আরিফ মোতাহারের জামিন স্থগিত করেছেন হাইকোর্ট। দুই সপ্তাহের মধ্যে তাদের আত্মসমর্পণ করতে বলা হয়েছে।

একই সঙ্গে জামিন দেওয়া ঢাকা মহানগর হাকিম সত্যব্রত শিকদারকে লিখিত ব্যাখ্যা দিতে বলেছেন আদালত।

জামিনের বিরুদ্ধে মূল মামলার বাদীপক্ষের আবেদনের শুনানি নিয়ে সোমবার (২২ নভেম্বর) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও  বিচারপতি এ কে এম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে আবেদনকারী পক্ষে ছিলেন আইনজীবী মুরাদ রেজা। দুর্নীতি দমন কমিশনের (দদক) পক্ষে আইনজীবী মো. খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

আদেশের বিষয়টি নিশ্চিত করে আমিন উদ্দিন মানিক জানান, রিজেন্সি হোটেল অ্যান্ড রিসোর্ট লিমিটেড কোটি টাকা বিনিয়োগে হোটেল নির্মাণের লক্ষ্যে যুক্তরাজ্য প্রবাসী বাংলাদেশিদের কাছ থেকে বিনিয়োগ সংগ্রহ করে ১৮ কোটি ৯৭ হাজার টাকা আত্মসাতের অভিযোগে মামলা করেন ভুক্তভোগীরা।

সেই মামলায় কবির রেজা ও ফাহিম আরিফ মোতাহারকে ১৮ মার্চ ঢাকা মহানগর হাকিম সত্যব্রত শিকদার জামিন দেন।

খুরশীদ আলম খান জানান, ওই মেট্রেপলিটন ম্যাজিস্ট্রেট তাদের জামিন দেন। ওই জামিনের বিরুদ্ধে বাদীপক্ষ জজ আদালতে আবেদন করেন। জজ আদালত সেই আবেদন খারিজ করলে বাদী পক্ষ হাইকোর্টে আবেদন করেন। হাইকোর্ট তাদের জামিন স্থগিত করে দুই সপ্তাহের মধ্যে আত্মসমর্পণ করতে নির্দেশ দেন। পাশাপাশি এ মামলায় জামিন দেওয়ার বিষয়ে ম্যাজিস্ট্রেটকে লিখিত ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৫৩ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২১
ইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa