ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

মোনাশ কলেজের স্টাডি সেন্টারের অনুমোদন প্রত্যাহারে নোটিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৩ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২১
মোনাশ কলেজের স্টাডি সেন্টারের অনুমোদন প্রত্যাহারে নোটিশ

ঢাকা: নিয়ম বহির্ভূতভাবে অস্ট্রেলিয়ার মোনাশ কলেজকে স্টাডি সেন্টার স্থাপনে দেওয়া অনুমোদন প্রত্যাহর চেয়ে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনকে (ইউজিসি) আইনি নোটিশ পাঠনো হয়েছে।  

ইউজিসির চেয়ারম্যানকে সাত দিনের সময় দিয়ে এ আইনি নোটিশ পাঠানো হয়েছে।

 

সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার মনজুর নাহিদের পক্ষে রোববার (২১ নভেম্বর) এ নোটিশ পাঠান আইনজীবী ব্যারিস্টার অনীক আর হক।  

সোমবার (২২ নভেম্বর) তিনি জানান, চলতি বছরের ২৫ ফেব্রুয়ারি মোনাশ কলেজকে (অস্ট্রেলিয়া) স্টাডি সেন্টার করার অনুমতি দেয় ইউজিসি। কিন্তু বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন ২০১০-এর ৩৯ ধারা অনুসারে বিদেশি বিশ্ববিদ্যালয়গুলো বাংলাদেশে ক্যাম্পাস স্থাপন বা কার্যক্রম চালু করতে চাইলে তাদের দেশে ব্যাচেলরস, মাস্টার্স, ডিপ্লোমা বা সার্টিফিকেট কোর্স পরিচালনা করতে হবে। কিন্তু মোনাশ কলেজ এগুলোরই কিছুই করছে না। তারা কেবল একটি সার্টিফিকেট দিচ্ছে, যেটা দিয়ে শুধু মোনাশ কলেজে ভর্তি হওয়া যাবে।    

তাই নোটিশ পাওয়ার সাত দিনের মধ্যে অনুমোদন প্রত্যাহারে অনুরোধ করা হয়েছে। অন্যথায় হাইকোর্টের দ্বারস্থ হবে জানান আইনজীবী অনীক আর হক।

বাংলাদেশ সময়: ১৯৩২ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২১
ইএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad