ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আইন ও আদালত

স্বামীকে হত্যার দায়ে স্ত্রী ও তার প্রেমিকের যাবজ্জীবন  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৬ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২২
স্বামীকে হত্যার দায়ে স্ত্রী ও তার প্রেমিকের যাবজ্জীবন  

লালমনিরহাট: লালমনিরহাটে স্বামীকে হত্যার দায়ে স্ত্রী ও তার প্রেমিককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১২ এপ্রিল) দুপুরে লালমনিরহাট জেলা ও দায়রা জজ মো. মিজানুর রহমান আসামিদের উপস্থিতিতে এ রায় দেন করেন।

সাজাপ্রাপ্তরা হলেন- পাটগ্রাম উপজেলার জোংড়া ইউনিয়নের সরকারেরহাট এলাকার মৃত হামিদার রহমানের স্ত্রী মনোয়ারা বেগম (৩৫) ও তার প্রেমিক একই এলাকার সিরাজুল ইসলাম (৫৫)।  

লালমনিরহাট আদালতের থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর আলম জানান, জোংড়া সরকারেরহাট এলাকার সিরাজুল ইসলাম প্রতিবেশী হামিদার রহমানের স্ত্রী মনোয়ারা বেগমের সঙ্ পরকীয়ায় জড়িয়ে পড়েন। গত ২০১৮ সালের ১৩ জানুয়ারি স্বামী বাইরে থাকায় নিজ ঘরে প্রেমিক সিরাজুলের সঙ্গে অন্তরঙ্গে মেতে ওঠেন মনোয়ারা বেগম। স্বামী হামিদার রহমান ঘরে প্রবেশ করে এমন দৃশ্য দেখে প্রতিবাদ করলে উল্টো তারা দুজনে দা (দেশি অস্ত্র) দিয়ে কুপিয়ে তাকে হত্যা করে।  

এ ঘটনায় ওই দিন পাটগ্রাম থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়। এ মামলার তদন্ত কর্মকর্তা তৎকালিন পাটগ্রাম থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি/তদন্ত) ফিরোজ কবির গত ২০১৮ সালের ১০ মে আদালতে আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। দীর্ঘ শুনানি শেষে মঙ্গলবার (১২ এপ্রিল) আসামিদের উপস্থিতিতে এ হত্যা মামলার রায় ঘোষণা করেন বিচারক জেলা ও দায়রা জজ মো. মিজানুর রহমান।  

রায়ে স্ত্রী মনোয়ারা বেগম ও তার প্রেমিক সিরাজুল ইসলামকে যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত। হাজতবাসকালীন সময় তাদের সাজা থেকে বাদ যাবে বলেও রায়ের কপিতে উল্লেখ করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২২ 
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।